মির্জাপুর উপজেলা প্রতিনিধি, টাঙ্গাইলদর্পন.কম :


গত ১৪ অক্টোবর, ২০১৯ রোজ সোমবার টাঙ্গাইলের মির্জাপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে উপজেলার গোড়াইল ও চাকলেশ্বর গ্রামের উদ্যোগে বংশাই নদীতে এই নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মির্জাপুর সদরসহ আশপাশের গ্রাম থেকে ৮টি নৌকা এই প্রতিযোগিতায় অংশ নেয়। দুই গ্রুপে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় উপজেলার ফতেপুর ইউনিয়নের পারদিঘী একতা যুব সংঘ এবং বহুরিয়া ইউনিয়নের বুধিরপাড়া একতা সংঘ চ্যাম্পিয়ন হয়।



প্রতিযোগিতা শেষে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সায়েদুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে দুটি ফ্রিজ এবং অংশগ্রহণকারী অন্যদের মধ্যে ৬টি এলইডি টিভি বিতরণ করেন।



ফতেপুর ইউনিয়ন বিএনপির সভাপতি অ্যাডভোকেট মো. শহিদুর রহমান মৃধার সভাপতিত্বে এ সময় থানার এসআই খোকন কুমার সাহা, এসআই মিজান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ভিপি আবু সাঈদ শিকদার, মুক্তিযোদ্ধা সাহাদত হোসেন, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক তাজ উদ্দিন শিকদার, ভাতগ্রাম ইউপির সাবেক সদস্য শহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই নৌকাবাইচ দেখতে নদীর দুই পাড়ে প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে বিপুল সংখ্যক লোক সমাগম হয়। এছাড়া ছোট-বড় নৌকা যোগেও বিপুল সংখ্যক মানুষ নৌকাবাইচ উপভোগ করেন।
Share To:

Tangail Darpan

Post A Comment: