আন্তর্জাতিক ডেস্ক :

মধ্যপ্রাচ্য অঞ্চলে শান্তি এবং নিরাপত্তা রক্ষার বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যে উদ্যোগ নিয়েছেন তাকে আরো সামনে এগিয়ে নেয়ার ব্যাপারে সৌদি আরব সম্মত হয়েছে। শান্তি প্রক্রিয়ার সঙ্গে যুক্ত থাকতে এবং এ বিষয়ে ঘনিষ্ঠভাবে পরামর্শ করার জন্য পাকিস্তান ও সৌদি আরব একমত হয়েছে।


গতকাল (মঙ্গলবার) পাক প্রধানমন্ত্রী ইমরান খান সৌদি আরব সফরে যান এবং তিনি সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান এবং রাজা সালমান বিন আবদুল আজিজের সঙ্গে আলাদা আলাদা বৈঠকের পর এ বিষয়ে একটি সমঝোতা হয়।

পাক প্রধানমন্ত্রী আজ সকালে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ফিরে আসেন। সৌদি সফরের সময় ইমরান খান ইরানের সঙ্গে সৌদি আরবের চলমান উত্তেজনা নিরসন করার ব্যাপারে পাকিস্তানের আগ্রহ ও প্রচেষ্টার কথা জোরালোভাবে তুলে ধরেন।

সদ্য সমাপ্ত জাতিসংঘ সাধারণ পরিষদের চতুর্থ বার্ষিক অধিবেশনের সময় পাক প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছিলেন, সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরান ইস্যুতে তাকে মধ্যস্থতা করার প্রস্তাব দিয়েছেন। নিউইয়র্ক থেকে দেশে ফেরার কয়েকদিন পর ইমরান খান প্রথম ইরান সফর করেন। এরপর গতকাল তিনি সৌদি আরব সফরে যান।#

তথ্যসূত্র : পার্সটুডে।  
Share To:

Tangail Darpan

Post A Comment: