স্টাফ রিপোর্টার :


টাঙ্গাইলের সাবেক এমপি অনুপম শাহজাহান জয়, সখীপুর উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু ও তার দুই ভগ্নিপতি আবদুল আজিজ এবং আবদুস সাত্তারকে সরকারি খাস জমিতে নির্মিত স্থাপনা উচ্ছেদে নোটিশ দেয়া হয়েছে। গত ৯ অক্টোবর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. মোস্তারী কাদেরী স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিশ তাদের হাতে পৌঁছে দেয়া হয়েছে বলে সখীপুর উপজেলা ভূমি অফিস থেকে নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, নোটিশ পাওয়া এই চার ব্যক্তি সখীপুর পৌরশহরের তালতলা চত্বরের উত্তর পাশে ১ নম্বর খাস খতিয়ানের ৬৯ নম্বর দাগে ২ দশমিক ২৫ শতাংশ সরকারি জমি দখল করে সেখানে দুইতলা ভবন নির্মাণ করে মার্কেন্টাইল ব্যাংকসহ বেশকিছু দোকান ভাড়া দিয়েছেন। এ কারণে নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে তাদের খাসজমি থেকে অবৈধ স্থাপনা ও ইমারত সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, সরকারি খাস জমি দখল করে ভবন নির্মাণ এবং তা উচ্ছেদের নোটিশের খবর ছড়িয়ে পড়ায় সখীপুরের রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় বইছে। তালুকদার পরিবারের সাবেক এমপি অনুপম শাহজাহান জয় ও তার চাচা বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যানের নামে সখীপুর পৌরশহরের প্রাণকেন্দ্রে সরকারি খাস জমি দখল করে ভবন নির্মাণের বিষয়টি এখন টক অব দ্য টাউনে পরিণত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সখীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা জানান, অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) কার্যালয় থেকে আসা নোটিশ ওই চারজনের কাছে পৌঁছে দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে সখীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু নোটিশ পাওয়ার কথা স্বীকার করে জানান, প্রায় ৪০ বছর আগে সেটেলম্যান্ট রেকর্ডভুক্ত ওই জমি রেজিস্ট্রিমূলে কিনে সেখানে ভবন নির্মাণ করা হয়েছে। এরমধ্যে স্থানীয় ভূমি কার্যালয় একটি নোটিশও দেয়নি। রাজনৈতিকভাবে আমাদের হেয় প্রতিপন্ন করার জন্য ষড়যন্ত্র করে ভূমি প্রশাসনকে ভুল বুঝিয়ে ওই নোটিশ করা হয়েছে। বিষয়টি আলোচনায় মীমাংসা না হলে আইনিভাবে লড়াই করা হবে।
Share To:

Tangail Darpan

Post A Comment: