বিনোদন ডেস্ক :


মারা গেছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা বিজু খোটে। বিখ্যাত ‘শোলে’ ছবিতে ‘কালিয়া’ চরিত্রে অভিনয় করা বিজু আজ সোমবার সকালে মারা যান।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদন জানাচ্ছে, মাল্টিপল অর্গান ফেইলিওরের কারণে ৭৭ বছর বয়সে জীবনাবসান ঘটল এই অভিনেতার। ‘শোলে’ ছবিতে তাঁর অভিনীত ‘কালিয়া’ চরিত্রটি আজও দর্শককে আন্দোলিত করে। এ ছাড়া ‘আন্দাজ আপনা আপনা’ ছবিতে তাঁর অভিনীত ‘রবার্ট’ চরিত্রটিও ব্যাপক সাড়া ফেলে।

তিন সঙ্গীকে পাশে রেখে গব্বর সিংয়ের দেওয়া সেই অবিস্মরণীয় সংলাপ ‘কিতনে আদমি থে’ এখনো কানে বাজে বলিউডপ্রেমীদের। আর সেই দৃশ্যতেই রয়েছে কালিয়ার চরিত্রে অভিনয় করা বিজুর সেই বিখ্যাত উক্তি, ‘হাম আপকে নমক খায়ে হ্যায় সর্দার’।

প্রয়াত অভিনেতা বিজু খোটের ভাতিজি, অভিনেত্রী ভাবনা জানান, সোমবার সকাল ৬টা ৫৫ মিনিটে মারা যান তিনি। দীর্ঘদিন অসুস্থ ছিলেন এই অভিনেতা। শেষদিকে তাঁর শরীরের অধিকাংশ অঙ্গই কার্যকারিতা হারায়।

বলিউড বক্স অফিসে ব্যাপক সাফল্য পাওয়া ‘কালিয়া’ ছাড়াও আরো বেশকিছু দর্শকপ্রিয় ছবিতে অভিনয় করেছেন বিজু খোটে। আলোচিত ছবি ‘কেয়ামত সে কেয়ামত তক’, ‘ভেন্টিলেটর’ ছাড়াও মোট ৩০০ ছবিতে অভিনয় করেছেন বিজু।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখোমুখি হয়েছিলেন বিজু খোটে। সেখানে তিনি জানান, ‘শোলে’র ‘কালিয়া’ একেবারেই ছোট একটি চরিত্র ছিল। এরপরে তিনি বহু চরিত্রে অভিনয় করেছেন, কিন্তু সেইসব চরিত্রের নাম মনে করতে পারেন না।
Share To:

Tangail Darpan

Post A Comment: