সখীপুরে ৫ বছর ধরে পরিত্যক্ত পাবলিক টয়লেট

সখীপুরে ৫ বছর ধরে পরিত্যক্ত পাবলিক টয়লেট

জুয়েল রানা, সখীপুর প্রতিনিধি : 
 
সখীপুরে ৫ বছর ধরে পরিত্যক্ত পাবলিক টয়লেট
 
টাঙ্গাইলের সখীপুর উপজেলার বড়চওনা বাজারে সরকারিভাবে নির্মিত পাবলিক টয়লেটটি গত পাঁচ বছর ধরে ব্যবহার অনুপযোগী হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এ অবস্থায় ওই বাজারের ব্যবসায়ী, হাটবাজারে আসা ক্রেতা ও সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছেন।

জানা যায়, বড়চওনা-ইন্দারজানি সড়কের বড়চওনা বাজারের জন্য প্রায় ২৫ বছর আগে সরকারিভাবে একটি পাবলিক টয়লেট নির্মাণ করা হয়। এতে চারটি পাকা টয়লেট ও চারটি সেপটিক ট্যাংকিও বসানো হয়। এছাড়া জনসাধারণের বিশুদ্ধ পানি পানের জন্য একটি নলকূপ স্থাপন করা হয়। গত পাঁচ বছর ধরে পাবলিক টয়লেট ও নলকূপটি ব্যবহার অনুপযোগী হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকায় বাজার ব্যবসায়ী, হাটবাজারে আসা ক্রেতা সাধারণ ও পথচারীরা দুর্ভোগে পড়েছেন।

বাজারের ব্যবসায়ী আজমত শিকদার, দুলাল হোসেন, লেবার সর্দার তুলা মিয়া বলেন, স্থানীয় একটি কুচক্রী মহল জায়গা দখলের উদ্দেশ্যে পাবলিক টয়লেট ভেতরে ও আশপাশে ময়লা-আবর্জনা ফেলে রাখে। পাবলিট টয়লেটটি সংস্কার করে ব্যবহার উপযোগী করা হলে বাজারের শত শত ব্যবসায়ীসহ অসংখ্য মানুষ উপকৃত হবে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম কামরুল হাসান ও উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমানের কাছে লিখিত আবেদন করেছেন বলেও তারা জানান।