সখীপুরে খাস জমি দখলমুক্ত করল প্রশাসনজুয়েল রানা, সখীপুর প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে জেলখানা মোড়ে সরকারি খাস জমিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে এ উচ্ছেদ অভিযান চলে। এ উচ্ছেদ অভিযানের মধ্য দিয়ে ২ একর ২৩ শতাংশ সরকারি খাস জমি দখলমুক্ত করল উপজেলা ভূমি প্রশাসন। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা।

স্থানীয় ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা জেলখানা মোড় এলাকায় কমপক্ষে ২০ বছর ধরে সরকারি খাসজমিতে স্থানীয় লোকজন একটি বাজার বসিয়েছেন। এছাড়া একটি সিএনজিচালিত অটোরিকশার স্টেশন ও আরেকটি মাইক্রোবাস টার্মিনাল গড়ে উঠে। এসব স্টেশনে চাঁদাবাজির অভিযোগও রয়েছে। বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরার নেতৃত্বে একদল শ্রমিক এ উচ্ছেদ অভিযানে অংশ নেয়। এ সময় ওইস্থানে আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ বাহিনি মোতায়েন ছিল।
অভিযানে একটি সিএনজিচালিত অটোরিকশার স্টেশন ও একটি মাইক্রোবাস স্টেশনসহ ১৫টি দোকানঘর উচ্ছেদ করা হয়।
একাদিক দোকানদারের সাথে কথা বলে যানা যায়, কমপক্ষে ১০ বছর ধরে তারা এ বাজারে চাঁদা দিয়ে দোকান করছে। ফলের দোকানদার মনির হোসেন বলেন. সরকারি সিদ্ধান্ত হলে আমাদের কি করার আছে। আমরা সরকারের কাছে আমাদের পুনর্বাসন দাবি করছি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা বলেন, সরকারি খাস জমিতে অবৈধভাবে দখলদারদের উচ্ছেদ করে সরকারের দুই একর ২৩ শতাংশ জমি দখলমুক্ত করা হলো। এছাড়া সিএনজিচালিত অটোরিকশা ও মাক্রোবাস স্টেশন উচ্ছেদ হওয়ায় এখন চাঁদাবাজিও বন্ধ হয়ে যাবে।
Share To:

Tangail Darpan

Post A Comment: