সখীপুরে গ্রামবাসীর উদ্যোগে রাস্তা নির্মাণজুয়েল রানা, সখীপুর প্রতিনিধিঃ টাঙ্গাইলের সখীপুরে গ্রামকে শহর স্লোগানে কালিয়ানপাড়া তিরোজাচালা গ্রামবাসীর উদ্যোগে ২ হাজার ফুট রাস্তা ইট সলিং এবং বিভিন্ন স্থানে নলকূপ স্থাপন। উপজেলার গজারিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কালিয়ানপাড়া তিরোজাচালার গ্রামবাসীর উদ্যোগে নিজস্ব অর্থায়নে আম বাগান প্রজেক্ট হতে তিরোজাচালা জামে মসজিদ পর্যন্ত প্রায় ২ হাজার ফুট রাস্তা ইট সলিং করা হচ্ছে 

এ বিষয়ে স্থানীয় মোঃ লিটন (ইউডিসি উদ্যোক্তা) বলেন; রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ন হওয়ায় প্রতি বছর বর্ষার মৌসুমে সকল ধরণের আমদানি, রপ্তানিসহ, স্কুল-কলেজের শিক্ষার্থী ও জনসাধারণের স্বাভাবিক চলাচলে দুর্ভোগের শিকার হন শতাধিক মানুষ। তাছাড়া উপজেলার অন্য গ্রামের চেয়ে এ গ্রামটি অবেহেলিত,  সুবিধা বঞ্চিত।
এছাড়াও পানি সমস্যা সমাধানের জন্য প্রতিটি গুরুত্বপূর্ণ জায়গায় নলকূপ স্থাপন করছে এই এলাকার সৌদি আরব প্রবাসী সবুর ও মোসলেম। তারা বলেন, প্রত্যেককেই সমাজের তথা দেশের জন্য কিছু করা দরকার।
বিষয়টি নিয়ে অত্র ইউনিয়নের চেয়ারম্যানের আঃ মান্নান মিঞা বলেন, এলাকার লোকজন রাস্তাটি নিজ উদ্যোগে করার প্রস্তাব করায় আমি অনুমতি দিয়ে ব্যক্তিগত ভাবে সহযোগীতা করছি। এভাবে যদি প্রতিটি এলাকার মানুষ শুধু সরকারের বরাদ্দের উপর নির্ভর না করে নিজ এলাকায় কিছু কিছু কাজ করেন তাহলেই কেবল সরকারের ঘোষিত “গ্রাম হবে শহর” স্লোগানটি বাস্তবায়ন সম্ভব।
Share To:

Tangail Darpan

Post A Comment: