জুয়েল রানা, সখীপুর প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে আগামী ৩১ মার্চের উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন উপজেলা প্রশাসন। গত শনিবার সন্ধ্যা সাতটায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুর রহমান, সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন, সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক, চার চেয়ারম্যান পদপ্রার্থী, চারজন মহিলা ভাইস চেয়ারম্যান ও ছয়জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে চারজনসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
প্রচারণার সময় কোনো বাধার সম্মুখীন হচ্ছেন কিনা অথবা ভোটারদের সাড়া কেমন- এসব বিষয়ে ইউএনও প্রশ্ন করলে রওশন আরা রিতা নামের একজন মহিলা ভাইস চেয়ারম্যান বলেন, ভোটাররা শঙ্কিত। তাঁরা (ভোটাররা) ভোট কেন্দ্রে যেতে আগ্রহী নন। সুষ্ঠু ভোট হবে কি হবে না তা তাঁরা বিশ্বাস করতে পারছে না। রওশন আরার সাথে সহমত পোষণ করে উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বেবী বাদশা, আওয়ামী লীগ মনোনীত বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার ও শিক্ষানবিস আইনজীবী লুৎফা আনোয়ার- তাঁরা ভোটারদের একই শঙ্কার কথা জানালেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল ইসলাম ওরফে কাজী বাদল, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শরীফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য শিবলি সাদিক, খলিলুর রহমান তাঁরা সকলেই প্রচারণায় কোনো বাধা বা অসুবিধার কথা না জানালেও ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হবে বলে শঙ্কা প্রকাশ করেন।

চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত আবদুল আলীম ভোটের মাঠে কোনো শঙ্কা নেই বলে জানালেও বিকল্প ধারা বাংলাদেশের আবুল হাশেম দুর্জয়, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অধ্যক্ষ সাঈদ আজাদ, আওয়ামী লীগ মনোনীত জুলফিকার হায়দার কামাল লেবু তাঁরা তিনজনই ভোটের মাঠে নানা হুমকি-ধমকি ও প্রচারণায় বিপক্ষ দলের বাধার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ করেন। তাঁদের বক্তব্যেও কেন্দ্রে সুষ্ঠু ভোট হবে কিনা তা নিয়েও শঙ্কা প্রকাশ করতে দেখা যায়।
সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ভোটের একশ ভাগ নিশ্চয়তা দিয়ে প্রার্থীদের উদ্দেশ্যে সহকারী রিটার্নিং কর্মকর্তা আতাউল হক বলেন, আপনারা মাঠে প্রচারণা চালানোর সময় ভোটারদের ভোট কেন্দ্রে আসার বিষয়ে উদ্বুদ্ধ করবেন। নির্ভয়ে যাতে ভোটারদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে- সেজন্য প্রতিটি ভোটকেন্দ্রে সে পরিবেশ তৈরি করা হবে।

সখীপুর থানার ওসি আমির হোসেন বলেন, দুই কেন্দ্রে একটি করে ভ্রাম্যমাণ দল থাকবে। অতিরিক্ত পুলিশ, বিজিবি মোতায়েন থাকবে। ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে আসা-যাওয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনী নিরাপত্তা দেবে।
সখীপুরের ইউএনও আমিনুর রহমান অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের নিশ্চয়তা দিয়ে বলেন, এবার উৎসব মুখর পরিবেশে যাতে ভোটাররা ভোট দিতে পারে সে জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share To:

Tangail Darpan

Post A Comment: