নিজস্ব প্রতিবেদক :
 
'মশাল আলো' টাঙ্গাইলের একটি অলাভজনক সামাজিক সংগঠন। গত ২৬/০২/২০১৯ তারিখে বেলা ১০:৩০ ঘটিকা হতে '৫৯নং ছয়তশত সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাসাইল,টাঙ্গাইল' এবং '৪৬নং মটরা সরকারি প্রাথমিক বিদ্যালয়,টাঙ্গাইল' এই দুটি বিদ্যালয়ে তাদের বিতরণী কার্যক্রম শুরু হয়।
দুটি বিদ্যালয়ের ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত প্রত্যেক ক্লাসের মেধাবী এবং দরিদ্র শিক্ষার্থীদের হাতে এক বছরের খাতা,কলম সহ যাবতীয় শিক্ষা সামগ্রী তুলে দেয়া হয়। এছাড়াও বাকি ছাত্র-ছাত্রীদের জন্যে হাতের লেখা প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং তাদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

 'মশাল আলো' সংগঠনের সদস্যদের এক সাক্ষাতকারে তাদের এ ধরণের কার্যক্রমের মূল লক্ষ্য কী? জানতে চাওয়া হলে তারা জানান,
"প্রতি বছর শুধু মাত্র পড়াশোনার ব্যয় ভার বহন করতে না পারার কারণে দেশের হাজারো উজ্জ্বল ভবিষ্যৎ ঝরে যায়। আমাদের মূল লক্ষ্য ওই সকল উজ্জ্বল ভবিষ্যৎকে যতটা পারা যায় ঝরে পড়ার হাত থেকে রক্ষা করা এবং দেশকে দরিদ্রতা নির্মূলের লক্ষ্যে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়া। আমাদের জন্যে সকলে দোয়া করবেন আমরা যেনো মশালের জাগ্রত আলো অসহায়দের দ্বারে দ্বারে ছড়িয়ে দিতে পারি।"
আরও জানতে পারা যায় 'মশাল আলো' সংগঠন ২০১৫ সাল থেকে যাত্রা শুরু করে বিগত চার বছর যাবত বাংলাদেশকে দরিদ্রতা মুক্ত করণের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
Share To:

Tangail Darpan

Post A Comment: