অর্থনীতি ডেস্ক :
 
কোনো অবস্থাতেই দুর্নীতিকে প্রশ্রয় নয় : শিল্পমন্ত্রী

 
প্রথম দিনই নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সতর্ক করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে এবং কোনো অবস্থায়ই দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না।

মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে তিনি এই সতর্ক বার্তা দেন। এ সময় বিদায়ী শিল্পমন্ত্রী আমির হোসেন আমুও উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করতে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সর্বোচ্চ পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। একই সঙ্গে বিগত ১০ বছরে মন্ত্রণালয়ের সূচিত উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। আগামী দিনে শিল্প মন্ত্রণালয়ের সার্বিক কর্মকাণ্ডে দুর্নীতির বিরুদ্ধে জোরালো অবস্থানের প্রতিফলন দেখা যাবে।

পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর শিল্প দর্শনের আলোকে সবাইকে আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিদায়ী শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, জনগণের আস্থা ও সমর্থন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থবারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ঘরে ঘরে কর্মসংস্থান ও দারিদ্র বিমোচনে শিল্প মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

নতুন মন্ত্রীর নেতৃত্বে শিল্প মন্ত্রণালয়ের অসমাপ্ত প্রকল্পগুলো দ্রুত সমাপ্ত হবে এবং প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী আগামী দিনে শিল্পখাতে গুণগত পরিবর্তন আসবে বলে আশা প্রকাশ করেন বিদায়ী শিল্পমন্ত্রী।
Share To:

Tangail Darpan

Post A Comment: