বিশেষ প্রতিনিধি :
 
দেলদুয়ারে ঘুরে বেড়াচ্ছে আলোর ফেরিওয়ালা!
 
বিদ্যুৎ লাগবে বিদ্যুৎ এমনই ডাক ছেড়ে টাঙ্গাইলের দেলদুয়ারে মানুষের দ্ধারে দ্ধারে ঘুরে বেড়াচ্ছে আলোর ফেরিওয়ালা! আশ্চর্যজনক হলেও সত্যি গ্রামে গ্রামে ফেরি করে বিদ্যুৎ পৌঁছে দেয়া হচ্ছে ।

সরকারের অঙ্গীকার পূরণ করতে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছে টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির দেলদুয়ার জোনাল অফিস। ‘আলোর ফেরিওয়ালা ’ ব্যানার লাগানো ভ্যান গাড়িতে মিটার, তার ও বৈদ্যুতিক সরঞ্জাম নিয়ে বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা একেকদিন একেক এলাকায় ছুঁটছেন। উপজেলায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে গ্রামে গ্রামে ফেরি করে দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ ।

যাদের বাড়িতে বিদ্যুৎ সংযোগ নেই তাদের বাড়িতে পৌঁছে যাচ্ছে আলোর ফেরিওয়ালা । ঘরে ওয়ারিং করা থাকলে কোন ঝামেলা ছাড়াই মাত্র কয়েক মিনিটের মধ্যেই পাওয়া যাচ্ছে বিদ্যুৎ সংযোগ। এ জন্য গ্রাহককে পরিশোধ করতে হয় মাত্র ৪শ ৫০ টাকা।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির দেলদুয়ার জোনাল অফিসের উপ মহাব্যবস্থাপক বিপ্লব কুমার সরকার বলেন, দেলদুয়ারে প্রায় ৯৮ ভাগ বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। বর্তমান সরকারের নির্দেশনা অনুযায়ী ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে গ্রাহকদের বিনামূল্যে খুঁটি , তার ও অন্যান্য সরঞ্জাম প্রদান করা হচ্ছে। প্রায় প্রতিটি এলাকায় বিদ্যুতের লাইন টানানো হয়েছে। খুব শ্রীঘ্রই আমরা শতভাগ সংযোগ প্রদান করতে সক্ষম হবো। ‘আলোর ফেরিওয়ালা’ ভ্রাম্যমান ভ্যানের মাধ্যমে প্রতিদিন ১০ টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে।
Share To:

Tangail Darpan

Post A Comment: