আলু দিয়েই দূর করুন ব্লাকহেডস - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আলু দিয়েই দূর করুন ব্লাকহেডস - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯

আলু দিয়েই দূর করুন ব্লাকহেডস

লাইফস্টাইল ডেস্ক : 
 
 আলু দিয়েই দূর করুন ব্লাকহেডস

আমাদের মুখের সৌন্দর্য নষ্ট করতে ব্লাকহেডসই যথেষ্ট! এই ব্লাকহেডস দূর করতে স্ক্র্যাবিং, ফেসিয়াল, ক্লিনিং- কত কী না করা হয়। তবুও সমস্যা যেতে চায় না। ব্ল্যাকহেডসের এই সমস্যা পুরোপুরি দূর করতে পারে আলুর ব্যবহার। ত্বকের পরিচর্যায় আলু অত্যন্ত কার্যকরী একটি উপাদান। বিশেষ করে ব্ল্যাকহেডসের সমস্যায় এটি বেশ কার্যকরী-

১টি মাঝারি মাপের আলু, ১ চামচ অ্যাপেল সাইডার ভিনেগার ও পর্যাপ্ত পরিমাণ পানি নিন। এবার আলুটি ভালো করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কাটুন।

আলুর টুকরোগুলো অ্যাপেল সাইডার ভিনেগারের সঙ্গে মিশিয়ে ভালো করে ব্লেন্ড করুন বা মিহি করে বেটে নিন। মিশ্রণটি সামান্য পানি দিয়ে পাতলা করে নিন। এবার এই মিশ্রণটি একটি আইস ট্রেতে ঢেলে ডিপ ফ্রিজে ৩-৪ ঘণ্টা রেখে দিন।

ক্লিনজার বা সামান্য হালকা গরম পানি দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। এবার বরফ হয়ে যাওয়া আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণের টুকরো নিয়ে ত্বকের উপর (বিশেষ করে ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে) মালিশ করুন।

দিনে ২-৩ বার এই পদ্ধতিতে আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণটি দিয়ে ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মালিশ করতে পারলে সপ্তাহ দুয়েকের মধ্যেই সমস্যা অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসবে।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: আলু দিয়েই দূর করুন ব্লাকহেডসRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top