স্পোর্টস ডেস্ক :
 
টেইলর-নিকোলসের সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা
 

কিউইরা তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ১১৬ রানের বড় ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করলো-
পুরো সিরিজেই রানের ফোয়ারা অব্যাহত রাখলো নিউজিল্যান্ড। আগেই সিরিজ নিশ্চিত করা কিউইরা তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ১১৬ রানের বড় ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করলো। প্রথমে ব্যাট করা স্বাগতিকরা নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৬৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে লঙ্কানরা ২৪৯ রানে সবকটি উইকেট হারায়।

সিরিজের তিন ম্যাচেই প্রথমে ব্যাট করে ৩০০ রানের বেশি তুললো নিউজিল্যান্ড। যেখানে প্রথম ও তৃতীয় ম্যাচে তো সাড়ে তিনশ’ রানের বেশি স্কোর গড়ে। এদিন দলের বড় সংগ্রহের পেছনে মূল কারিগর ছিলেন অভিজ্ঞ রস টেইলর ও হেনরি নিকোলস। দু’জনেই সেঞ্চুরির দেখা পান।সেঞ্চুরির দেখা পান রস টেইলর ও হেনরি নিকোলসনেলসনে ৩৬৫ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও পরবর্তীতে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় সফরকারী শ্রীলঙ্কা। তবে মাঝে গত ম্যাচের মতো ঝড় তুলে ভালো ইঙ্গিত দিয়েছিলেন থিসারা পেরেরা। কিন্তু তিনিও লোকি ফার্গুসনের বলে বিদায় নিলে আশা নিবে যায়। ৬৩ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় সর্বোচ্চ ৮০ রান করেন এই বাঁহাতি। ৪৬ রান আসে ওপেনার নিরোশান দিকভেলার ব্যাট থেকে।

কিউই বোলারদের মধ্যে পেসার ফার্গুসন সর্বোচ্চ ৪ উইকেট নেন। এছাড়া স্পিনার ইশ সোধি ৩টি উইকেট নেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টেইলরের ২০তম ওয়ানডে সেঞ্চুরি ও নিকোলসের অভিষেক সেঞ্চুরিতে ৩৬৪ রানের পাহাড়সম স্কোর গড়ে নিউজিল্যান্ড। ১৩১ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ১৩৭ করেন টেইলর। আর ঝড়ো ব্যাটিংয়ে ৮০ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় ১২৪ করে অপরাজিত থাকেন নিকোলস। চতুর্থ উইকেট জুটিতে তারা দু’জনে মিলে ১৫৪ রানের পার্টনারশিপ গড়েন।

লঙ্কান বোলারদের মধ্যে লাসিথ মালিঙ্গা ৩টি উইকেট পান।

ম্যাচ সেরা হন রস টেইলর।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম। 
Share To:

Tangail Darpan

Post A Comment: