টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী শতাধিক - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী শতাধিক - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯

টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী শতাধিক

বিশেষ প্রতিনিধি :
 

 
জাতীয় নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনে ভাইস চেয়ারম্যান প্রার্থীরা নিজ নিজ এলাকায় গণসংযোগ শুরু করেছেন। টাঙ্গাইলের ১২টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পোস্টার-ব্যানারের মাধ্যমে শতাধিক সম্ভাব্য প্রার্থী নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা জেলা আওয়ামীলীগ সহ হাই কমান্ডে প্রতিনিয়ত লবিং করছেন। অপরদিকে বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীদের মাঠে এখন পর্যন্ত তেমন কোন সাড়া নেই। জেলায় এ পর্যন্ত শতাধিক প্রার্থী উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ধনবাড়ী উপজেলা পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহমাদ ফরিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মঞ্জু, সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী কিসলু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন অর রশীদ হীরা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল এবং আব্দুল ওয়াদুদ তালুকদার সবুজসহ আরও কয়েকজন।

মধুপুর উপজেলা পরিষদে চেয়াম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক ছরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি, সাবেক ভাইস চেয়াম্যান ডা. মীর ফরহাদুল মনি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইয়াকুব আলী ও পৌর আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক হোসেন খানের নাম উল্লেখযোগ্য।

গোপালপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ধোপাকান্দি ইউপি চেয়ারম্যান আব্দুল হাই, জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল কাদের তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার গিয়াস উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি ও আলমনগর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ।

ভূঞাপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুৎ, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম তরফদার বাদল, নিকরাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মোতালেব সরকার, বিদ্যুৎ শ্রমিক লীগের টাঙ্গাইল জেলার সাধারণ সম্পাদক আব্দুল লতিফ।

ঘাটাইলের প্রার্থীরা হলেন, উপজেলার বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু শারীরিকভাবে অসুস্থ। তাই তিনি নির্বাচনে আসবেন না, এমনটাই শোনা যাচ্ছে। ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও জামুরিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান শহীদুল ইসলাম খান হেস্টিং, বর্তমান ভাইস চেয়ারম্যান আরিফ হোসেন, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আনম বজলুল রহিম রিপন, ধলাপাড়া ইউপি’র সাবেক চেয়ারম্যান ববিন হায়দার চৌধুরী সাদী ও সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম জনির নাম শোনা যাচ্ছে।

কালিহাতী উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বি.কম, দশকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হানিফ উদ্দিন তালুকদার, উপজেলা আ’লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ ও গোহালিয়াবাড়ী ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদারের নাম উল্লেখযোগ্য।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান আনছারী, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হুগড়া ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা, জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান ফারুক হোসেন মানিক, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হুদা নবীন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও শ্রমিক লীগ নেতা আব্বাস আলী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রশীদ লেবুর ছেলে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নাজমুল হাসান এবং জেলা পরিষদ সদস্য আমিনুল ইসলাম।

নাগরপুর উপজেলায় চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুস সামাদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত আলী, বিআরডিবি’র সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবীর, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুলতান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনিছুর রহমান আনিছ।

দেলদুয়ার উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা এসএম ফেরদৌস আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন এম শিবলী সাদিক, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও আটিয়া ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম মল্লিক, জেলা পরিষদের সদস্য হামিম কায়েস বিপ্লব, সাবেক উপজেলা চেয়ারম্যান মতিয়ার রহমান মিয়া, এলাসিন ইউপি’র সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া।

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মণ্টু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হংকং আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ লিটন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু রায়হান সিদ্দিকী, ঊয়ার্শী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ্ হেল শাফী, উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী আবুল হোসেন।

সখীপুর উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত শিকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিক-ই-রাসেল, হাতিবান্ধা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন, বর্তমান ভাইস চেয়ারম্যান ডিএম শরিফুল ইসলাম শফি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুলফিকার হায়দার।

বাসাইল উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা কাজী শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান গাউস ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) বলেন, স্থানীয় সরকারের মধ্যে উপজেলা পরিষদ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আওয়ামী লীগের মতো বিশাল দলে একাধিক প্রার্থী থাকবে এটাই স্বাভাবিক। তবে যারা দীর্ঘদিনের ত্যাগী, পরীক্ষিত ও জনপ্রিয় ব্যক্তি তাদেরই উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত মহিলা আসনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেয়া হবে, যাতে নির্বাচনে বিজয়ী হতে পারেন এবং জনগণের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতে পারেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী শতাধিকRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top