স্লো ওভার রেটে নিষিদ্ধ দক্ষিণ আফ্রিকান অধিনায়ক - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ স্লো ওভার রেটে নিষিদ্ধ দক্ষিণ আফ্রিকান অধিনায়ক - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯

স্লো ওভার রেটে নিষিদ্ধ দক্ষিণ আফ্রিকান অধিনায়ক

স্পোর্টস ডেস্ক :

 স্লো ওভার রেটে নিষিদ্ধ দক্ষিণ আফ্রিকান অধিনায়ক
 
পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। কেপটাউনে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে স্লো ওভার রেটের অপরাধে এক ম্যাচের নিষেধাজ্ঞা এবং ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে ডু প্লেসিসকে। এছাড়া একাদশের অন্য খেলোয়াড়দের ম্যাচ ফি থেকে ১০ শতাংশ করে কেটে নেয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকান অধিনায়কের ধীরতার কারণে ম্যাচের তিনদিনই বাড়তি ত্রিশ মিনিট করে খেলা চালাতে হয়েছে। কারণ পাকিস্তানি ব্যাটসম্যানদের বিপক্ষে পেসনির্ভর বোলিং আক্রমণ সাজিয়েছিল স্বাগতিকরা। ম্যাচের দুই ইনিংস মিলে ১২২ ওভার বোলিং করেছেন দক্ষিণ আফ্রিকার পেসাররা।

ডু প্লেসিস নিষেধাজ্ঞা পাওয়ায় তার বদলে শেষ ম্যাচে কে অধিনায়কত্ব করবেন তা এখনো ঠিক হয়নি। তবে হাশিম আমলা কিংবা এইডেন মারক্রামকে দেখা যেতে পারে অধিনায়কের ব্লেজার গায়ে টস করতে। এ দুইজন বাদে বয়সভিত্তিক ক্রিকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা থাকা ডিন এলগারের নামও রয়েছে আলোচনায়।

মূলত কেপটাউন টেস্টের দুই আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড ও জোয়েল উইলসনের সাথে থার্ড আম্পায়ার সুন্দারাম রবির করা অভিযোগের প্রেক্ষিতেই ডু প্লেসিসকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দেন ম্যাচ রেফারি ডেভিড বুন।

আইসিসির ২.২২.১ এর ধারা অনুযায়ী কোনো দল যদি নির্ধারিত সময়ের মধ্যে কম বোলিং করে তথা স্লো ওভার রেটে ধরা পড়ে তাহলে পুরো দলকে ম্যাচ ফির দশ শতাংশ এবং অধিনায়ককে জরিমানা করা হয় ২০ শতাংশ। ১২ মাসের মধ্যে একই ভুল দ্বিতীয়বার করলে এক ম্যাচের নিষেধাজ্ঞা দেয়া হয় অধিনায়ককে।

সে আইনেই ধরা পড়েছেন ডু প্লেসিস। গত বছরের জানুয়ারিতে ভারতের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টেও স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনেছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। যে কারণে একই ভুল দ্বিতীয়বার করায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন তিনি।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: স্লো ওভার রেটে নিষিদ্ধ দক্ষিণ আফ্রিকান অধিনায়কRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top