টাঙ্গাইলদর্পণ নিউজ ডেস্ক : বাংলাদেশের বিচার বিভাগের স্বাধীনতা এবং বিচার বিভাগের কর্মকাণ্ডে অত্যন্ত সন্তোষ প্রকাশ ও প্রশংসা করেছেন সফররত কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে কমনওয়েলথ মহাসচিবের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান আইনমন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হক।।

তিনি বলেন, কমনওয়েলথ মহাসচিবের সঙ্গে বৈঠকে দেশের বিচার বিভাগসহ সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। কমনওয়েলথের মহাসচিব বাংলাদেশের বিচার বিভাগের স্বাধীনতা ও কর্মকাণ্ডের প্রশংসা করেছেন। বাংলাদেশের বিচার বিভাগ যে স্বাধীনভাবে কাজ করছে, তাতে তিনি অত্যন্ত সন্তোষ প্রকাশ করেছেন। সাম্প্রতিক ঘটনা নিয়েও আলাপ-আলোচনা করেছি। আইনের বিস্তার লাভ, ডিজিটাইজেশনসহ সবকিছু নিয়ে আলাপ-আলোচনা করেছি। বৈঠকে কমনওয়েলথকে আরও শক্তিশালী ও কার্যকর করার বিষয়ে উভয়ে একমত হয়েছেন।
আইনমন্ত্রী আনিসুল হক জানান, কমনওয়েলথ মহাসচিব অনুরোধ করেছেন শেখ হাসিনার সরকার বিচার বিভাগের উন্নয়নে ও দেশের উন্নয়নে যেভাবে এগিয়েছেন এটা যেন আমরা কমনওয়েলথ এর অন্য দেশগুলোর সাথে শেয়ার করি। এতে তারাও উপকৃত হবেন।
আনিসুল হক বলেন, এই সংস্থাকে (কমনওয়েলথ) শক্তিশালী করা না গেলে যে উদ্দেশ্যে এটা গঠন হয়েছে, সেটা বাস্তবায়ন সম্ভব হবে না। এটাকে শক্তিশালী ও কার্যকর করতে পারলে বৈশ্বিক সমস্যাগুলো নিয়ে কাজ করা সম্ভব হবে।
বৈঠক শেষে কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি সাংবাদিকদের বলেন, কমনওয়েলথ বাংলাদেশের সঙ্গে গভীর সম্পর্ক গড়ে তুলতে চায়। কমনওয়েলথে অন্তর্ভূক্ত ৫৩টি দেশ একসঙ্গে কাজ করলে বিশ্বের একটি বিশেষ স্থান দখল করতে পারেবে।
তথ্যসূত্র :http://www.banglaramra.com/archives/15547

 

Share To:

Tangail Darpan

Post A Comment: