টাঙ্গাইলদর্পণ নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক: ঈদুল আযহাকে ঘিরে প্রিয় মানুষদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছাড়তে শুরু করেছে সাধারণ মানুষ। বাস, ট্রেন ও লঞ্চে ঘরমুখী মানুষের যাত্রা স্বস্তিদায়ক, সহনীয় এবং নিরাপদ করতে সরকার সব ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। ফলে সরকারের পূর্ণ হস্তক্ষেপে মানুষ রাজধানী থেকে স্বস্তি নিয়েই কোরবানির ঈদ উপভোগ করতে ছুঁটে যাচ্ছে দূর-দূরান্তে।

সূত্র বলছে, বিভিন্ন সময় ঈদযাত্রা নিয়ে নানা অভিযোগ থাকলেও বিগত কয়েক বছরের চিত্র আলাদা। সেমতো এবারের যাত্রায়ও মানুষ দ্রুত কেনাকাটা চুকিয়ে নাড়ির টানে ছুঁটছে গন্তব্যের দিকে। নগরীর প্রায় সবকটি বাস টার্মিনাল, ট্রেন স্টেশন আর লঞ্চঘাটে এখন ঘরমুখী মানুষের ভিড়। ফাঁকা হতে শুরু করেছে ব্যস্ততম শহর ঢাকা। ১৮ আগস্ট বিকেল থেকেই শুরু হয়েছে নগরীর জল-স্থলের কাউন্টার ও টার্মিনালগুলোতে বাড়তি ভিড়।
সরকারের গৃহীত সড়ক ব্যবস্থাপনায় সাধারণ মানুষের যাত্রায় স্বস্তি ফিরেছে। ঘরমুখী মানুষদের চলাচল নির্বিঘ্ন ও নিরাপদ রাখতে মহাসড়কে টহল দিচ্ছে হাইওয়ে পুলিশ। যানজট নিরসনে নিরলস কাজ করছে ট্রাফিক পুলিশ বিভাগ। পথে চাঁদাবাজিসহ সকল ধরণের হয়রানি বন্ধ করতে পুলিশের পাশাপাশি র‌্যাবও তৎপর রয়েছে।
এই বিষয়ে দিনাজপুরগামী যাত্রী নিসরাত জেবিন বলেন, সরকারকে ধন্যবাদ দিতে চাই। গতকাল আমার এক আত্মীয় রংপুর গিয়েছেন মাত্র ৭ ঘন্টায়। অবাক লাগছে। সড়ক ও মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে সরকার। এখন পর্যন্ত কোনো রকম হয়রানির খবর নেই। বরং টিভির সংবাদে দেখছি যাত্রীরা স্বস্তি প্রকাশ করছে। আশা করছি নির্দিষ্ট সময়ে দেশের বাড়িতে যেতে পারবো ইনশাল্লাহ। মোড়ে মোড়ে পুলিশ-র‌্যাবের টহল দেখে শান্তি পেয়েছি। সরকারকে ধন্যবাদ জানাচ্ছি সড়ক যানজট মুক্ত রাখার জন্য।

তথ্যসূত্র :http://banglanewspost.com
Share To:

Tangail Darpan

Post A Comment: