শিক্ষককে অপসারণের প্রতিবাদে উত্তাল জ‌বি, ফটকে তালা

শিক্ষককে অপসারণের প্রতিবাদে উত্তাল জ‌বি, ফটকে তালা

টাঙ্গাইলদর্পণ নিউজ ডেস্ক :

জ‌গন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য়ের (জ‌বি) ইং‌রে‌জি বিভা‌গের সাবেক চেয়ারম্যান না‌সির উ‌দ্দিন আহ‌মে‌দকে প্রকাশনা জালিয়াতির অভিযোগে অপসারণের প্রতিবাদে এবং তা প্রত্যাহা‌রের দা‌বি‌তে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বৃহস্প‌তিবার (৩ মে) সকাল ৯টা থেকে বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রধান ফটকে তালা ঝু‌লি‌য়ে বিক্ষোভ করছেন ‘সাধারণ শিক্ষার্থীরা’। তারা শিক্ষক নাসির উদ্দিনের অপসারণ প্রত্যাহারের দাবিতে বিভিন্ন স্লোগানে উত্তাল করে তুলেছেন গোটা ক্যাম্পাস।

সকাল সাড়ে ৮টা থেকেই বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রধান ফটকে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এরপর সকাল ৯টার দিকে মূল ফটক আটকে দেন তারা। বেলা গড়ানোর সঙ্গে বাড়তে থাকে শিক্ষার্থী‌দের উপ‌স্থি‌তি। প্রধান ফটক বন্ধ করে দেওয়ার কারণে শে‌ষে কলা অনুষদের প‌কে‌ট গেট খু‌লে দি‌তে বাধ্য হয় বিশ্ব‌বিদ্যালয় কর্তৃপক্ষ। তবে শিক্ষার্থী‌দের আ‌ন্দোল‌নের মু‌খে ক্যাম্পা‌সে প্র‌বেশ কর‌তে পা‌রেননি অ‌নেক শিক্ষকই।

এ‌দি‌কে, ক্যাম্পা‌সে যে কোনো ধর‌নের অপ্রী‌তিকর ঘটনা এ‌ড়ি‌য়ে চল‌তে মূল ফটকের সাম‌নে বিপুলসংখ্যক পু‌লিশ মো‌তায়েন করা হ‌য়ে‌ছে।

এ বিষ‌য়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ ব‌লেন, এখন আন্দোলনকারীরা ক্যাম্পাসের গেটে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। এ নিয়ে তাদের সঙ্গে কথা হয়েছে। বেলা ১১টার দিকে উপাচার্য (ড. মীজানুর রহমান) স্যারের সঙ্গে দেখা করবে তারা।

প্রক্টর বলেন, নাসির স্যার (জালিয়াতি) কম করুন বেশি করুন, তিনি অভিযুক্ত। এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত আবেদন করা হলে তা নিয়ে যৌক্তিক ফলাফল বেরিয়ে আসবে আশা করি।  সম্প্রতি প্রকাশনা জালিয়াতির অভিযোগে নাসির উদ্দিন আহমেদকে চাকরিচ্যুত করা হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, ‘শিক্ষার্থীবান্ধব’ বিভিন্ন পদক্ষেপের কারণে তিনি ষড়যন্ত্রের শিকার হয়েছেন।