দেশের ৩ প্রকল্পে ভারতের ৬৪ কোটি টাকা অনুদানের চুক্তি স্বাক্ষর আগামীকাল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দেশের ৩ প্রকল্পে ভারতের ৬৪ কোটি টাকা অনুদানের চুক্তি স্বাক্ষর আগামীকাল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
রবিবার, ৮ এপ্রিল, ২০১৮

দেশের ৩ প্রকল্পে ভারতের ৬৪ কোটি টাকা অনুদানের চুক্তি স্বাক্ষর আগামীকাল

টাঙ্গাইলদর্পণ ডেস্ক : 

ভারত সরকার বাংলাদেশের তিনটি ছোট প্রকল্পে ৬৪ কোটি টাকা অনুদান দিবে। প্রাথমিক শিক্ষার তিনটি প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উন্নয়ন এবং সড়ক অবকাঠামোগত খাতে এই অনুদান দেয়া হবে।  অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সংশ্লিষ্ট কর্মকর্তা আজ বাসসকে জানায়, বাংলাদেশের তিনটি প্রকল্পে ভারত সরকারের ৬৪ কোটি টাকা অনুদানের চুক্তি সোমবার স্বাক্ষরিত হবে।

কর্মকর্তা জানান, আগামীকাল বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ইআরডি সচিব কাজি শফিকুল আজম ও বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা আনুষ্ঠানিকভাবে এই চুক্তি সই করবেন।

তিনি বলেন, এই প্রকল্পগুলো হলো বাংলাদেশের ৫০৯টি প্রাথমিক বিদ্যালয়ে কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাব স্থাপনে কম্পিউটার, প্রয়োজনীয় সরঞ্জাম এবং আসবাবপত্রের জন্য ২৫ কোটি টাকা অনুদান দিবে। এছাড়া পর্বত্য চট্টগ্রাম কমিউনিটি কমপ্লেক্স স্থাপন প্রকল্পে ১৩ কোটি ৯২ লাখ টাকা অনুদান দেয়া হবে। এর আওতায় রাঙ্গামাটিতে একটি ইনিস্টিটিউট ও একটি অডিটোরিয়াম স্থাপিত হবে।

এছাড়াও ভারত সরকারের পক্ষ থেকে রংপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন সড়ক সংস্কার ও উন্নয়নে ২৫ কোটি টাকা অনুদান দেয়া হবে।

সূত্র : বাসস
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: দেশের ৩ প্রকল্পে ভারতের ৬৪ কোটি টাকা অনুদানের চুক্তি স্বাক্ষর আগামীকালRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top