মো: শরিফুল ইসলাম, বিশেষ প্রতিবেদক, টাঙ্গাইল দর্পণ ডট কম :
ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন
ছবি : মোঃ আশিকুর রহমান খান, ফটোগ্রাফার, টাঙ্গাইলদর্পণ.ডট.কম।
 শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তির দাবিতে টাঙ্গাইল জেলা শহরের প্রাণকেন্দ্র নিরালা মোড় এ বিকেল ৫:০০ ঘটিকার সময় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

এ সময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন অংশগ্রহণ নেয়।  বক্তারা এ সময় এর সুষ্ঠু বিচার দাবী করেন এবং ভবিষ্যতে এমন ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় এমনটাই আশা করেন।

ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন
ছবি : মোঃ আশিকুর রহমান খান, ফটোগ্রাফার, টাঙ্গাইলদর্পণ.ডট.কম।
উল্লেখ্য যে, ঐদিন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি উৎসব ছিল।  সেই উৎসবে অংশ নিয়ে অন্যদের সঙ্গে মুক্তমঞ্চে বসে ছিলেন মুহাম্মদ জাফর ইকবাল। এক যুবক হঠাৎ পেছন থেকে তাঁর মাথায় ছুরিকাঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হন। দ্রুত তাঁকে উদ্ধার করে পুলিশের একই মাইক্রোবাসে করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। (এনটিভিঅনলিইন)।

যুগান্তরের একটি রিপার্টে বলা হয়েছে যে, ‘ভূতের বাচ্চা সোলায়মান’ নামক উপন্যাস লিখে নবী সোলায়মান (আ.) কে ব্যঙ্গ করায় অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে হামলাকারী ফয়জুর রহমান।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই স্বীকারোক্তি দেয় ফয়জুর। সে বলেছে, জাফর ইকবাল ইসলামের শত্রু, তাই তাকে হত্যা করার জন্য হামলা করেছি। উনি নিজেও নাস্তিক এবং অন্য সবাইকেও নাস্তিক বানানোর জন্য প্রচার করে বেড়াচ্ছেন। তার লেখা পড়ে মানুষ বিভ্রান্তির মধ্যে পড়ছে। 
Share To:

Tangail Darpan

Post A Comment: