স্পোর্টস ডেস্ক :
টাইগারদের ২১১ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি সিরিজ ড্র করতে বাংলাদেশকে করতে হবে ২১১ রান।

আজ রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ২১০ রান করেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন কুশল মেন্ডিস। বাংলাদেশের হয়ে চার বোলার পেয়েছেন একটি করে উইকেট।

দুই দলের ম্যাচটি শুরু হয় বিকেল পাঁচটায়। এদিন শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ব্যাট করতে থাকে শ্রীলঙ্কা। তবে অনিয়মিত বোলার সৌম্য সরকারের বলে তুলে মারতে গিয়ে তামিম ইকবালের ক্যাচ হয়ে ফেরেন দানুসকা গুনাথিলাকা। প্রথম উইকেট হারায় সফরকারী দলটি। দলীয় ১১তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ৪২ রানে থামেন গুনাথিলাকা। ১৬তম ওভারের তৃতীয় বলে ভয়ঙ্কর থিসারা পেরেরাকে আবু জায়েদ রাহি অভিষেক ম্যাচে নিজের অভিষেক উইকেট বানিয়ে ফেরান। ৩১ করেন পেরেরা।

১৭.৩ ওভারে আক্রমণাত্মক হয়ে খেলা কুশাল মেন্ডিসকে ফেরান মোস্তাফিজুর রহমান। ৪২ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭০ করেন মেন্ডিস। তিনি ব্যাক-টু-ব্যাক হাফসেঞ্চুরিও তুলে নেন। ২৫ রান করা উপুল থারাঙ্গাকে শেষ ওভারে ফেরান মোহাম্মদ সাইফুদ্দিন। দাসুন শানাকা (৩০) ও অধিনায়ক দিনেশ চান্দিমাল (২) রানে অপরাজিত থাকেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৫ টায় ম্যাচটি শুরু হয়। এই ভেন্যুতে প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ।এ ম্যাচ জিতে সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনার সুযোগ থাকছে টাইগার শিবিরে।

এ ম্যাচে ইনজুরি কাটিয়ে ফিরেছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। অনুশীলনে চোট পাওয়ায় প্রথম টি-২০ খেলতে পারেননি তিনি। এছাড়া অভিষেক হয়েছে পেসার আবু জায়েদ রাহি ও স্পিনার মেহেদি হাসান। আর সাব্বির রহমানের পরিবর্তে দলে এসেছেন মোহাম্মদ মিঠুন।

এর আগে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে ভালো ব্যাটিং করেও বোলিং ব্যর্থতায় হারতে হয় স্বাগতিকদের। ফলে সিরিজে ১-০তে এগিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান, আরিফুল হক, নাজমুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জয়দে।

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা, দানুসকা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন শানাকা, অমিলা আপোনসো, আকিলা ধনাঞ্জয়া, শেহান মাদুশঙ্কা, ইসুরু উদানা।
Share To:

Tangail Darpan

Post A Comment: