সখিপুর ইউপি নির্বাচনে সহিংসতা নেই, তবু স্বস্তি ছিল না

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : 

টাংগাইলের সখীপুরে গত রোববার ভোটের দিন পার হয়েছে বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই। তারপরও স্বস্তি ছিল না। জয় পরাজয়ের লড়ায়ে প্রার্থীদের কপালে ছিল চিন্তার ভাজ।

সখীপুরে দুই ইউনিয়নে ভোটের মাঠে মূল লড়াইয়ে ছিলেন আওয়ামী লীগ ও কৃষক শ্রমিক জনতালীগ । বিএনপির প্রার্থী উল্লেখযোগ্য ভোট পাওয়ার সম্ভাবনা ছিল। তবে মূল লড়াইয়ে ছিলেন না। ভোটপ্রাপ্তিতেও একই চিত্র ফুটে ওঠেছে। ৩নং গজারিয়া ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মান্নান মিঞা ( নৌকা প্রতীকে ) ৪৮১১ ভোট, কৃষক শ্রমিক জনতালীগ মোঃ বাদল মিয়া ( গামছা প্রতীকে ) ৩৩৮৬ ভোট এবং বিএনপির মনোনীত প্রার্থী মোস্তফা ( ধানের র্শীষ প্রতীকে ) ৯৫ ভোট পেয়েছে। অপরদিকে ৭নং দাড়িয়াপুর ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনছার আলী আসিফ ( নৌকা প্রতীকে ) ৮৩০১ ভোট, কৃষক শ্রমিক জনতালীগ সানোয়ার হোসেন ( গামছা প্রতীকে ) ৪২২০ ভোট এবং বিএনপির মনোনীত প্রার্থী কবির হাসান ( ধানের র্শীষ প্রতীকে ) ৯১৭ ভোট  পেয়েছে।

শনিবার সন্ধ্যায় কালবৈশাখীর তান্ডব লীলা ও ভারীবর্ষণে প্রার্থীদের  পোষ্টার লন্ড ভন্ড হয়ে যায়। সকালের গুড়ি গুড়ি বৃষ্টি ওপেক্ষা করে আটটায় দুই ইউপির সকল কেন্দ্রে একযোগে ভোট গ্রহন শুরু হয়। ভোটারদের মধ্যেও উৎসবের আমেজ লক্ষ্য করা যায়। আইন শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন ছিল কেন্দ্রগুলোতে। ছিল ভোটারের লম্বা সারি। উপস্থিত ভোটাররা বলেন, ভোট সুষ্ঠু হচ্ছে। ভোটাররা ভোট দিতে পারছেন। নারীরাও নির্বিঘেœ ভোট দিচ্ছেন।’

প্রিজাইডিং অফিসারদের সাথে কথা বলে জানা যায় উৎসবমুখর পরিবেশ, কোন প্রকার ভয়ভীতি ছাড়াই স্বতস্ফূর্তভাবে ভোট প্রদান করছে ভোটাররা।

অন্যদিকে ৫নং হাতীবান্ধা ইউনিয়নে ( ৭,৮ ও ৯ ওয়ার্ড ) সংরক্ষিত ( মহিলা ) মেম্বার শাহীনুর আক্তারের মূত্যুজনিত কারনে পদটি শূন্য হয়। ওই শূন্য পদটিতেও একই দিনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত ওয়ার্ডে শাহীনুর আক্তারের মেয়ে কানিজ ফাতেমা টুম্পা সূর্যমুখী ফুল মার্কায় বিজয় লাভ করে।

Share To:

Tangail Darpan

Post A Comment: