শিক্ষা ব্যবস্থা জাতীয়করনের দাবীতে টাঙ্গাইলে প্রতীক অনশন

মোঃ আব্দুল হামিদ, স্টাফ রিপোর্টার, টাঙ্গাইলদর্পনডটকম :

আজ বুধবার ২৬ এপ্রিল বাংলাদেশ শিক্ষক সমিতি, টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে শিক্ষা ব্যবস্থা জাতীয়করনের দাবীতে বেলা ১১:০০ ঘটিকা হতে প্রতীক অনশন পালন করা হয়। টাঙ্গাইল কেন্দ্রিয় শহীদ মিনারে আয়োজিত এই অনশনে বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের শিক্ষক ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এসময় বক্তারা তাদের দাবীগুলোকে সকলের সামনে তুলে ধরেন। তারা তাদের দাবীগুলোকে উচ্চ পর্যায়ে পৌছানোর জন্য জোর প্রস্তাব জানান।

বেসরকারি শিক্ষকদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারের নিকট জোর দাবি জানান এবং ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেটে শিক্ষাখাতে জিডিপির ৬ শতাংশ বরাদ্দের দাবী জানান।

বাংলাদেশ শিক্ষক সমিতির দাবির মধ্যে রয়েছে, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, শিক্ষানীতি বাস্তবায়ন; ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি; বৈশাখী ভাতাসহ চিকিৎসা ভাতা; শিক্ষাখাতে জিডিপির ৬ শতাংশ বরাদ্দ; নন এমপিও শিক্ষকদের এমপিওভুক্তি এবং অবসর ও কল্যাণের টাকা ৬ মাসের মধ্যে প্রদান।

এ সময় তাদের সাথে এডভোকেট খোরশেদ আলম, উপজেলা চেয়ারম্যান, টাঙ্গাইল সদর উপস্থিত হয়ে তাদের অনশন উঠিয়ে নেওয়ার জন্য প্রস্তাব করলে সকলে তার প্রস্তাবে রাজি হয়ে উক্ত অনশন তুলে নেন। পরে সকলে তারা উক্ত স্থান ছেড়ে আপন গন্তব্যে চলে যান।


ভিডিও ফুটেজ : 


Share To:

Tangail Darpan

Post A Comment: