প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করলেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করলেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বুধবার, ১ মার্চ, ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করলেন


স্টাফ রিপোর্টার :

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১মার্চ) দুপুরে গন ভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘোষনা দেন তিনি।

শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা উপলক্ষে ভূঞাপুর উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন স্থানীয় সংসদ সদস্য খ.আসাদুজ্জামান ও জেলা প্রশাসক মাহবুব হোসেন। এসময় টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, পুলিশ সুপার মাহবুব আলমসহ সরকারী-বেসরকারী কর্মকর্তা, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, দ্রুততম সময়ের মধ্যে সারা টাঙ্গাইল জেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শতভাগ বিদ্যুৎতায়িত উপজেলা উদ্বোধনকে কেন্দ্র উপজেলা পরিষদ চত্ত্বর বর্নিল সাজে সাজানো হয়। ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করায় আনন্দিত এলাকাবাসী।

পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা গেছে, ভূঞাপর উপজেলায় ৪০ ভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে পল্লী বিদ্যুৎ সমিতি। ৬০ ভাগ বিদ্যুৎ সরবরাহ করে পিডিবি। উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করতে মোট ৮২৬ কিলোমিটার লাইন নির্মাণে ব্যয় হয়েছে ১২৩.৯০ কোটি টাকা। এর মধ্যে ৩১০ কিলোমিটার লাইন নির্মাণে পল্লী বিদ্যুৎ ব্যয় করেছে ৪৬.৫ কোটি টাকা এবং ৫১৬ কিলোমিটার লাইন নির্মাণে পিডিবি ব্যয় করেছে ৭৭.৪০ কোটি টাকা।

পিডিবি ও পল্লী বিদ্যুৎ মিলে উপজেলায় মোট বিদ্যুৎ সংযোগ রয়েছে ৩৯ হাজার ৫২০টি। এরমধ্যে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে ১২ হাজার ৫২০ এবং পিডিবির সংযোগ দেয়া হয়েছে ২৭ হাজার।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করলেন Rating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top