শ্রীলংকার বিপক্ষে টেস্টে ফিরলেন মোস্তাফিজ-রুবেল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ শ্রীলংকার বিপক্ষে টেস্টে ফিরলেন মোস্তাফিজ-রুবেল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭

শ্রীলংকার বিপক্ষে টেস্টে ফিরলেন মোস্তাফিজ-রুবেল


স্পোর্টস ডেক্স :

ভারতের বিপক্ষে সিরিজে ছিলেন না ফিটনেসের ঘাটতির কারণে। মোস্তাফিজ তাই হায়দরাবাদ টেস্ট খেলতে যেতে পারেননি। রুবেল হোসেনের পড়তি ফর্মের কারণে তাকেও নেয়া হয়নি। তবে তারা বসে ছিলেন না। বিসিএলে খেলে নিজেদের যোগ্যতা প্রমাণ করেছেন। তারই পুরস্কার হিসেবে শ্রীলংকার বিপক্ষে টেস্ট দলে ফিরলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন। ভারতের বিপক্ষে দলে থাকা পেসার শফিউল ইসলাম বাদ পড়লেন এই দল থেকে।

আজ (মঙ্গলবার) বেলা ১১টায় বিসিবি কার্যালয়ে শ্রীলংকার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। সেখানে দেখা গেলো মোস্তাফিজ-রুবেলের দলে ফেরাছাড়া আর কোনো পরিবর্তন নেই। বিসিএলে পারফর্ম করা একজন দলে ঢুকতে পারেন বলে যে গুঞ্জন ছিল সেটাও সত্যি হলো না।

আগে থেকেই জানা ছিল ইমরুল কায়েস বাদ পড়ছেন। দু’দিন আগেই জাগো নিউজের পাঠকরা এ তথ্য জেনে গিয়েছেন। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে সিরিজ খেলতে পারেননি। টেস্ট শুরুর আগেই দেশে ফিরতে হয়েছে। শ্রীলংকা সিরিজের আগে ইনজুরি থেকে সেরে উঠলেও ফিটনেস পুরোপুরি নেই- এ কারণে দল থেকে বাদ দেয়া হয়েছে কায়েসকে। তার পরিবর্তে ভারত সিরিজে যাওয়া মোসাদ্দেক হোসেন সৈকতই দলের সঙ্গে যাচ্ছেন শ্রীলংকায়।

মুশফিকুর রহীম টেস্টে উইকেটকিপিং করবেন কি করবেন না সেটা এখনও নিশ্চিত নয়। তার মতামতকেই সবচেয়ে বেশি প্রাধান্য দেবে বিসিবি- এটা দলীয় ম্যানেজার, নির্বাচক থেকে শুরু করে বোর্ড পরিচালক, অনেকেই জানিয়ে দিয়েছেন। তবে বিকল্প একজন উইকেটরক্ষক ১৬ জনের দলে রাখা হয়েছে লিটন কুমার দাসকে। ভারত সিরিজেও তিনি ছিলেন। যদিও একাদশের হয়ে মাঠে নামা হয়নি তার।

১৬ সদস্যের দলে রাখা হলো মোট পাঁচ পেসারকে। মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, শুভাশিস রায়। স্পিনার হিসেবে থাকছেন সাকিব আল হাসানের সঙ্গে তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ এবং মোসাদ্দেক হোসেন সৈকত। তামিম ইকবালের সঙ্গে যথারীতি ওপেনার সৌম্য সরকার। এখানে আর কোনো বিকল্প নেই। তিন নম্বরে মুমিনুল। চারে মাহমুদউল্লাহ, পাঁচে সাকিব আল হাসান, ছয়ে মুশফিকুর রহীম। সাত নম্বরে যদি লিটনকে নেয়া হয় তাহলে তিনি, না হয় সাব্বির।

শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশ টেস্ট দল
মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিস রায়, মোসাদ্দেক হোসেন সৈকত এবং রুবেল হোসেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: শ্রীলংকার বিপক্ষে টেস্টে ফিরলেন মোস্তাফিজ-রুবেলRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top