ওয়ানডেতে বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরি আজমিরের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ওয়ানডেতে বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরি আজমিরের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৭

ওয়ানডেতে বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরি আজমিরের


স্পোর্টস ডেক্স :

প্রথম বিভাগ ক্রিকেট লিগে তো বটেই ঢাকা প্রিমিয়ার লিগেই এখন পর্যন্ত কোন ডাবল সেঞ্চুরির দেখা পায়নি বাংলাদেশ ক্রিকেট। হালের তামিম, সাকিব, মুশফিকরা যা পারেননি তাই করে দেখালেন অখ্যাত আজমির আহমেদ। প্রথম বিভাগ ক্রিকেট লিগে উদয়াচল ক্লাবের বিপক্ষে এ কীর্তি গড়েন অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের এ ওপেনার। হার না মানা ২২২ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন মুন্সিগঞ্জের এ তরুণ।

মঙ্গলবার সাভারের বিকেএসপিতে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে অগ্রণী ব্যাংক। সাদ্দাম হোসেনকে নিয়ে ওপেনিং করতে নামেন আজমির। প্রতিপক্ষ দলের শুরুতেই বল হাতে আসেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ভাই মোর্সালিন বিন মর্তুজা। প্রথম বলটা সমীহ করে খেললেও পরের দুই বলে টানা দুইটি চারে নিজের আক্রমণাত্মক ব্যাটিংয়ের সূচনা করেন আজমির।

শেষ পর্যন্ত অপরাজিত থেকে করে ২২২ রান করেন আজমির। ১৬৮ বল মোকাবেলা করে এ ইনিংস খেলেন তিনি। সমান সংখ্যক ১৬টি করে চার ও ছক্কায় নিজের এ ইনিংস সাজান ২৪ বছর বয়সী এ ক্রিকেটার। আর তার এ ইনিংসে ভর করে ৩৮৩ রানের বড় সংগ্রহই পেয়েছে অগ্রণী ব্যাংক।

উল্লেখ্য, ওয়ানডে ক্রিকেটে আন্তর্জাতিক ক্রিকেটেও ডাবল সেঞ্চুরির দেখা মিলেছে মাত্র ছয়বার। প্রথমবার এ কীর্তি গড়েন ভারতের কিংবদন্তী ক্রিকেটার শচিন টেন্ডুলকার। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরাজিত ২০০ রানের ইনিংস খেলেন এ কিংবদন্তী। বাকি পাঁচটির মধ্যে ভারতের আরেক ক্রিকেটার রোহিত শর্মা করেন দুইটি। একটি করে করেছেন ভারতের শেবাগ, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল।

তবে পুরুষদের আগে নারী ক্রিকেটার ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির দেখা পান। ১৯৯৭ সালে ভারতের মুম্বাইয়ে ডেনমার্কের বিপক্ষে অস্ত্রেলিয়ার বেলিন্দা ক্লার্ক অপরাজিত ২২৯ রানের ইনিংস খেলেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ওয়ানডেতে বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরি আজমিরেরRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top