সাগর-রুনী হত্যার বিচারে ফের ঐক‌্যবদ্ধ আন্দোলনের ডাক - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সাগর-রুনী হত্যার বিচারে ফের ঐক‌্যবদ্ধ আন্দোলনের ডাক - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৭

সাগর-রুনী হত্যার বিচারে ফের ঐক‌্যবদ্ধ আন্দোলনের ডাক


বিশেষ প্রতিবেদক : 

পাঁচ বছর আগে সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত‌্যাকাণ্ডের পর বিচারের দাবিতে ঐক‌্যবদ্ধ আন্দোলনে নেমেছিল সাংবাদিক সংগঠনগুলো। সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনী হত্যার বিচারের দাবিতে আবারও ঐক্যবদ্ধ আন্দোলন করবে সাংবাদিক সংগঠনগুলো। এজন্য আগামী ২২ ফেব্রুয়ারি ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) দুই অংশ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দুই অংশ ও জাতীয় প্রেস ক্লাবের নেতারা এক যৌথ সভায় বসবেন। জাতীয় প্রেস ক্লাবে সকাল ১১টায় এ সভা হবে।

সেই সভা থেকেই সাগর-রুনী হত্যার বিচারের দাবিতে পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। রাজধানীর সেগুন বাগিচায় আজ শনিবার ডিআরইউ প্রাঙ্গণে সাগর-রুনী হত্যার বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশে এ তথ্য জানান সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা।

ডিআরইউ আয়োজিত এ সমাবেশে বিএফইউজে, ডিইউজের আওয়ামী লীগ ও বিএনপি অংশের নেতারা সাগর-রুনীসহ সাংবাদিক হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দেন।

সাংবাদিক নেতারা বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের পর পাঁচ বছর পার হলেও আজও এর রহস্য উৎঘাটন হয়নি। এ হত্যাকাণ্ডের পেছনে এমন কি আছে যে বিচার হচ্ছে না? এই ব্যর্থতার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বলেন, ‘সাগর-রুনি হত্যাকাণ্ডের পর ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারের কথা বলে সে সময় স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের সঙ্গে প্রতারণা করেছেন। এখনো এ হত্যাকাণ্ডের বিচার হয়নি। বিচারের দাবিতে আমরা সবসময় আন্দোলনে থাকব।’

সমাবেশে সভাপতিত্ব করেন ডিআরইউয়ের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। সঞ্চালনা করেন ডিআরইউর সাধারণ সম্পাদক মোরসালীন নোমানী।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: সাগর-রুনী হত্যার বিচারে ফের ঐক‌্যবদ্ধ আন্দোলনের ডাকRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top