স্টাফ রিপোর্টার : 

কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর তার এক অনবদ্য সৃষ্টি কয়েক লাইনে বলেছেন, ‍‍‍"আহা আজি এ বসন্তে, কত ফুল ফোটে, কত বাশি বাজে!" বাংলা আমাদের প্রাণের ভাষা আর এই কৃষ্টির অন্যতম উৎসব এর দিন। এই দিনের জন্য প্রতি বছর অপেক্ষা করতে হয় অধীর আগ্রহে। তবে ঘুরে ঘুরে বারবার ফিরে আসে এই সময়, আসে কিছু নতুন সু-সংবাদ ও আনন্দময় স্মৃতি নিয়ে। মনের আবেগ ঘন হয়, তৈরী হয় নতুন আলোর উৎসবের শুরু।

টাঙ্গাইল জেলার গর্ব ও একমাত্র পূনাঙ্গ বিশ্ববিদ্যালয় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সন্তোষ ও টাঙ্গাইল শহরের প্রানকেন্দ্রে অবস্থিত মেজর জেনারেল মাহমুদুল হাসান কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনগুলোতে নানা আয়োজনে বরণ করে নেওয়া হয় ঋতুরাজ বসন্ত। নানামূখী কর্মসুচীর মধ্যে ছিল, ফুলেল শুভেচ্ছা বিনিময়, রং ছিটানো, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেজর জেনারেল মাহমুদুল হাসান কলেজ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভেচ্ছা বিনিময় ও সংগীত পরিবেশন করেন ।

এছাড়াও এই উৎসবকে বরণ করে নিতে শহরের ফুলের দোকান গুলোতে লক্ষ্য করা যায় উপচে পরা ভীড়। আনন্দকে আরোও একধাপ বাড়িয়ে নিতে শহরের একমাত্র বিনোদন কেন্দ্র ডিসি লেকে ছুটছে আনন্দ পূজারী মানুষগুলো।
Share To:

Tangail Darpan

Post A Comment: