সচিব পর্যায়ে বড় ধরনের রদবদল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সচিব পর্যায়ে বড় ধরনের রদবদল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৭

সচিব পর্যায়ে বড় ধরনের রদবদল

স্টাফ রিপোর্টার : 

সচিব পদে বড় ধরনের রদবদল হয়েছে। অর্থ, টেলিযোগাযোগসহ ১২টি মন্ত্রণালয় ও বিভাগের সচিব পদে রদবদল করা হয়।  বুধবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক প্রজ্ঞাপন জারি করে রদবদলের ব্যাপারে।

এতে দেখা যায়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরীকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। আর ফয়জুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন শ্যাম সুন্দর সিকদার। তিনি আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব ছিলেন।


এখন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব হিসেবে এসেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবীর কিশোর চৌধুরী।  

অর্থ মন্ত্রণালয়ের সচিব হয়েছেন হেদায়েতুল্লাহ আল মামুন। তিনি আগে বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ছিলেন। বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হয়েছেন শুভাশীষ বোস। তিনি আগে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ছিলেন।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম আকতারী মমতাজকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। তাঁর জায়গায় ভারপ্রাপ্ত সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইব্রাহিম ইসলাম।

একই প্রজ্ঞাপনে জানানো হয়েছে, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক বেগম শিরীন আখতারকে ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদা দেওয়া হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুল হাসান খানকে নতুন মন্ত্রণালয় দেওয়া হয়েছে। তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব হয়েছেন।

সম্প্রদি এক প্রজ্ঞাপনের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভেঙে দুটি বিভাগ করা হয়েছে। এর মধ্যে সুরক্ষা সেবা বিভাগের সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরীকে। আগে তিনি পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব ছিলেন। আর জননিরাপত্তা বিভাগের সচিব হয়েছেন ড. কামাল উদ্দিন আহমেদ। তিনি অবিভক্ত  স্বরাষ্ট্র মন্ত্রণালয়েরও সচিব ছিলেন।

বাস্তবায়ন পরীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন সমবায় অধিদপ্তরের নিবন্ধক মো. মফিজুল ইসলাম। আর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হয়েছেন মো. আসাদুল ইসলাম। তিনি আগে এনজিওবিষয়ক ব্যুরোর মহাপরিচালক ছিলেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: সচিব পর্যায়ে বড় ধরনের রদবদলRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top