ইরাকে ফের জোড়া আত্মঘাতী হামলায় নিহত ৪৮ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ইরাকে ফের জোড়া আত্মঘাতী হামলায় নিহত ৪৮ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ১ মার্চ, ২০১৬

ইরাকে ফের জোড়া আত্মঘাতী হামলায় নিহত ৪৮

আন্তর্জাতিক ডেস্ক :  ইরাকে ফের জোড়া আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৪৮ জন নিহত হয়েছে। দেশটির পূর্বাঞ্চলের দিয়ালায় একটি অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠানে এবং বাগদাদের পশ্চিমের একটি নিরাপত্তা চৌকিতে ওই আত্মঘাতী হামলা চালানো হয়েছে। সোমবারের এ হামলায় নিহতদের মধ্যে দেশটির নিরাপত্তা বাহিনীর আট সদস্য রয়েছে। খবর আলজাজিরার।

নিরাপত্তা কর্মকর্তা ও পুলিশ জানায়, রাজধানী বাগদাদ থেকে ৮০ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলের মুকদায়িদায় অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠানে আত্মঘাতী হামলা হয়েছে। এতে শিয়া মিলিশিয়া গ্রুপ আমব্রেলার স্থানীয় নেতা হাশিদ শাবিসহ ৬ জন নিহত হয়েছে। এছাড়া আরো ৪০ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছে আরো অন্তত ৫৮ জন।

ইরাকের উত্তর-পূর্বাঞ্চলের বিশাল এলাকা দখলে রাখা সুন্নিপন্থি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

নিহত কমান্ডারদের মধ্যে স্থানীয় আইসাব আহল-আল-হক মিলিশিয়া গ্রুপের চার কমান্ডার রয়েছে। এছাড়া নিহত অপর দুজন বদর অর্গানাইজেশনের সদস্য ছিলেন।

এর আগে রোববার ইরাকের রাজধানী বাগদাদের একটি জনাকীর্ণ মার্কেটে জোড়া বোমা বিস্ফোরণে অন্তত ৭০ জন নিহত হয়। এতে আহত হয় আরো শতাধিক। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট এ হামলার দায় স্বীকার করে।-জাগোনিউজ।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ইরাকে ফের জোড়া আত্মঘাতী হামলায় নিহত ৪৮Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top