আইসিইউ রোগীদের খাবারের জন্য বিজ্ঞাপন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আইসিইউ রোগীদের খাবারের জন্য বিজ্ঞাপন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০১৬

আইসিইউ রোগীদের খাবারের জন্য বিজ্ঞাপন

স্বাস্থ্য ডেক্স : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চতুর্থ তলার ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) এ চিকিৎসাধীন রোগীদের কাছে অভিনব বিজ্ঞাপনের মাধ্যমে খাবার বিক্রি হচ্ছে। পাঠকরা এ কথা শুনলে কিছুটা বিস্মিত হয়ে বলবেন, এ আবার কেমন কথা।

স্বভাবতই তারা বলবেন, আইসিইউয়ে তো মুমূর্ষু রোগীদের চিকিৎসা হয়। অধিকাংশ রোগীই জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকেন। আত্মীয়স্বজন বন্ধ বান্ধব ও শুভাকাঙ্ক্ষীরা রোগীর জীবন ফিরে পাওয়ার আশায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন। ফলে আইসিইউ রোগী আবার কিভাবে খাবার খাবেন? কিন্তু বাস্তবতা হলো ঢামেক আইসিইউতে বিজ্ঞাপন দিয়ে খাবার কিনতে আমন্ত্রণ জানানো হচ্ছে।

সরেজমিন পরিদর্শনকালে দেখা গেছে ঢামেক আইসিইউর প্রবেশপথের গেটের পাশেই মাল্টি কালারের হরফে লিখা অভিনব একটি বিজ্ঞাপন ঝুলছে। শরীফ ফাস্ট ফুড অ্যান্ড স্যুপ নামকরণের খাবার সরবরাহকারি প্রতিষ্ঠানের ব্যানারে লেখা ‘এখানে রোগীদের স্যুপ, তরল খাবার জাউভাত, ফলের জুস পাওয়া যায়। তারকা চিহ্ন ব্যবহার করে আরো লেখা আছে, এখানে স্পেশাল বিরিয়ানী, তেহারি ও খিঁচুড়ি পাওয়া যায়। তার নীচে লেখা ডায়াবেটিস ও অপারেশনসহ সব রোগীদের নাকে ও মুখের তরল খাবার পাওয়া যায়। মেডিকেল সংলগ্ন সিটি মার্কেটের ঠিকানা লেখে মোবাইল নম্বর দিয়ে বলা হয়েছে হাসপাতাল ডেলিভারি ফ্রি।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই প্রতিষ্ঠানের দালালরা প্রায় সার্বক্ষণিকভাবে হাসপাতালের আইসিইউ, পোস্ট আইসিইউসহ বিভিন্ন ওয়ার্ডে অবস্থান করে রোগীদের অভিভাবকদের কাছ থেকে খাবারের অর্ডার নিতে চেষ্টা করে। হাসপাতালের এক শ্রেনীর অসৎ কর্মকর্তা কর্মচারীরাও কমিশনের লোভে রোগীর স্বজনদের ওই খাবারের দোকান থেকে খাবার আনতে পরামর্শ ও প্রলুব্দ করেন।

আইসিইউ’র বাইরে অপেক্ষমান বেশ কজন স্বজন এ প্রতিবেদককে বলেন, এভাবে আইসিইউ’র গেটে বিজ্ঞাপন ঝুলে থাকার বিষয়টি কি কর্তৃপক্ষের চোখে পড়ে না। আইসিইউ রোগীদের জন্য এ খাবার আদৌ খাওয়ার উপযোগী কি না কে জানে। অনেক অশিক্ষিত ও দরিদ্র রোগীর স্বজনরা না বুঝেই সেখান থেকে খাবার কিনে আনছেন বলে তারা জানান।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: আইসিইউ রোগীদের খাবারের জন্য বিজ্ঞাপনRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top