আট দিন পর শেয়ারবাজারে সূচকের উত্থান - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আট দিন পর শেয়ারবাজারে সূচকের উত্থান - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০১৬

আট দিন পর শেয়ারবাজারে সূচকের উত্থান

অর্থনীতি ডেক্স : টানা আট কার্যদিবস পরে সোমবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে সূচক উত্থান ধারায় ফিরেছে। এদিন দুই বাজারেই বেশির ভাগ  প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের দর বাড়েছে। তবে সূচক বাড়লেও উভয় বাজারে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, সোমবার দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৬০ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়াহ সূচক ডিএসইএস ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ১০১ পয়েন্টে দাঁড়িয়েছে এবং ডিএস৩০ সূচক  ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭২৯ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৩ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা আগের দিনের চেয়ে ৩ কোটি টাকা কম। রোববার  ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৯৬কোটি টাকা।

ডিএসইতে ৩২০ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৫ টির, কমেছে ১০৭ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮ টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৩৩ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫৩১ পয়েন্টে অবস্থান করছে। সিএসই ৫০ সূচক ৬ পয়েন্ট  বেড়ে এক হাজার ১৬ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৭০ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৪০০ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৫২ পয়েন্ট  বেড়ে ১৪ হাজার ৪০ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে ৯৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট ২৩৬ টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১১৮ টির, কমেছে ৮৭ টির আর অপরিবর্তিত রয়েছে ৩১ টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: আট দিন পর শেয়ারবাজারে সূচকের উত্থানRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top