আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন চন্দরপল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন চন্দরপল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ২৩ জানুয়ারী, ২০১৬

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন চন্দরপল

স্পোর্টস ডেক্স : আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গন থেকে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক শিবনারায়ণ চন্দরপল। চন্দরপল একটি ই-মেইলের মাধ্যমে তার সিদ্ধান্ত সম্পর্কে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে অবহিত করেছেন।

৪১ বছর বয়সী চন্দরপল বেশ কিছুদিন ধরেই নির্বাচকদের দ্বারা অবহেলিত হয়ে আসছিলেন। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজে বাজে পারফরম্যান্সের পর থেকেই তাকে অনেকটা গ্রাহ্য করা হচ্ছিল না।

গত বছর মে থেকেই তিনি অনেকটাই ক্রিকেট থেকে দূরে ছিলেন। আর জুনে তিনি জানিয়েছিলেন, বছরের শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাবেন। আর এবার তিনি আনুষ্ঠানিকভাবেই তার সিদ্ধান্ত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ডেভ ক্যামেরন বলেছেন, চন্দরপলের বিশ্বব্যাপী খেলার যে অসামান্য অবদান তার প্রতি আমরা সম্মান জানাই এবং তার জন্য আমাদের শুভ কামনা রইলো।

২২ বছর আগে শিবনারায়ণ চন্দরপলের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল। তিনি ক্যারিয়ারে মোট ১৬৪টি টেস্ট ম্যাচ এবং ২৬৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে চন্দরপল টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন। টেস্ট ম্যাচে ১১ হাজার ৮৬৭ রান সংগ্রহ করেছেন তিনি। তার থেকে মাত্র ৮৬ রান বেশি নিয়ে প্রথম স্থানে আছেন ব্রায়ান লারা।

চন্দরপল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সেরা খেলোয়াড় হিসেবেই ক্যারিয়ারের ইতি টেনেছেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন চন্দরপলRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top