মুম্বাই সেন্ট্রাল স্টেশনে ফ্রি ওয়াই-ফাই সেবা চালু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মুম্বাই সেন্ট্রাল স্টেশনে ফ্রি ওয়াই-ফাই সেবা চালু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ২৩ জানুয়ারী, ২০১৬

মুম্বাই সেন্ট্রাল স্টেশনে ফ্রি ওয়াই-ফাই সেবা চালু

প্রযুক্তি ডেস্ক : ভারতের মুম্বাই সেন্ট্রাল স্টেশনে উচ্চ প্রযুক্তির ফ্রি ওয়াই-ফাই সেবা চালু হয়েছে। গুগল ইন্ডিয়া ও দেশটির রেলটেল যৌথভাবে শুক্রবার (২২ জানুয়ারি) থেকে এ সেবা চালু করেছে।

ভারতের ৫’শ রেলওয়ে স্টেশনে ফ্রি ওয়াই-ফাই সেবা চালু করা হবে, গত বছরের সেপ্টেম্বরে এমনটি জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতা দিচ্ছে সার্চইঞ্জিন জায়ান্ট ‍গুগল।

সে সময় সিলিকন ভ্যালিতে শীর্ষ সিইওদের সঙ্গে ‘ডিজিটাল ইন্ডিয়া ডিনারে’ বিষয়টি নজরে আনেন নরেন্দ্র মোদি। এরই অংশ হিসেবে ভারতের প্রথম ওয়াই-ফাই রেলস্টেশন হিসেবে নাম লেখালো মুম্বাই সেন্ট্রাল স্টেশন।

শুক্রবার এক ই-মেইল বিবৃতিতে সার্চইঞ্জিন জায়ান্ট জানায়, চলতি বছরের শেষ নাগাদ ভারতের ব্যস্ত একশ’ রেলস্টেশনকে ওয়াই-ফাই সেবার নেটওর্য়াকে নিয়ে আসা হবে। পরবর্তীতে এ সংখ্যায় যোগ হবে আরো চারশ’ স্টেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে গুগলের দক্ষিণ পূর্ব এশিয়া এবং ভারতের ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক রাজন আনন্দ বলেন, ভারতের রেলওয়ের সঙ্গে দ্রুতগতির এ ওয়াই-ফাই সেবা চালু করতে পেরে আমরা আনন্দিত।

গত আগস্টে গুগলের প্রধান নির্বাহী হিসেবে যোগ দেন ভারতীয় বংশোদ্ভুত সুন্দর পিচাই। ওই ডিনারে তিনি বলেন, ভারতে যা হচ্ছে তার জন্য গুগল গর্বিত। ডিজিটাল ভারত গড়তে আমরা ভূমিকা রাখতে চাই।

ভারতকে ‘বিশ্বের দ্রুত বর্ধনশীল স্টার্টআপ জাতি’ হিসেবে আখ্যা দিয়ে ডিজিটাল এ রুপান্তরে নিজেও খুবই আনন্দিত বলে উল্লেখ করেন তিনি।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: মুম্বাই সেন্ট্রাল স্টেশনে ফ্রি ওয়াই-ফাই সেবা চালুRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top