ফ্রান্সের বিচারমন্ত্রী ক্রিশ্চিয়ান তাউবিরার পদত্যাগ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ফ্রান্সের বিচারমন্ত্রী ক্রিশ্চিয়ান তাউবিরার পদত্যাগ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বুধবার, ২৭ জানুয়ারী, ২০১৬

ফ্রান্সের বিচারমন্ত্রী ক্রিশ্চিয়ান তাউবিরার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক :  সন্ত্রাসের অভিযোগে নাগরিকদের বিবস্ত্র করে তল্লাশির প্রস্তাবিত বিতর্কিত আইনের বিরোধিতা করে পদত্যাগ করেছেন ফ্রান্সের বিচারমন্ত্রী ক্রিশ্চিয়ান তাউবিরা। বিতর্কিত ওই আইন নিয়ে সংসদে আলোচনা হওয়ার আগে বুধবার তিনি পদত্যাগের ঘোষণা দেন। খবর দ্য ইন্ডিপেনডেন্ট ও বিবিসির।

প্যারিসে গত ১৩ নভেম্বর ভয়াবহ জঙ্গি হামলায় ১৩০ জন নিহত হওয়ার পর দেশটির সংবিধানে বেশ কিছু পরিবর্তনের প্রস্তাব আনা হয়। এ নিয়ে সংসদে বিতর্ক হওয়ার কথা রয়েছে। শুরু থেকেই সন্ত্রাসের অভিযোগে নাগরিকদের বিবস্ত্র করে তল্লাশির প্রস্তাবিত আইনের বিরোধিতা করে আসছেন তাউবিরা। এ নিয়ে ক্ষমতাসীন সোস্যালিস্ট পার্টির মধ্যে বিভাজনও তৈরি হয়েছে।

ফ্রান্সের শীর্ষ পর্যায়ের রাজনীতিতে কৃষ্ণাঙ্গ নারীদের উপস্থিতি একেবারেই কম। ক্রিশ্চিয়ান তাউবিরা কৃষ্ণাঙ্গ বামপন্থী রাজনীতিক হিসেবে দেশটিতে বেশ জনপ্রিয়।

বুধবার সকালে এক ট্যুইট বার্তায় তিনি বলেন, `কিছু সময় ক্ষমতায় থেকে প্রতিরোধ করতে হয়, কিছু সময় ক্ষমতা ছেড়ে দিয়ে প্রতিরোধ করতে হয়।`

সংসদে নাগরিকদের নিয়ে এই বিলের বিষয়ে আরো পরের দিকে আলোচনা হওয়ার কথা রয়েছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ বিচারমন্ত্রীর পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ফ্রান্সের বিচারমন্ত্রী ক্রিশ্চিয়ান তাউবিরার পদত্যাগRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top