মুক্তিযোদ্ধা ফারুক আহমদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মুক্তিযোদ্ধা ফারুক আহমদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ১৮ জানুয়ারী, ২০১৬

মুক্তিযোদ্ধা ফারুক আহমদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার : আজ ১৮ জানুয়ারি (সোমবার)। টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ (ওস্তাদ ফারুক) এর তৃতীয় মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, সকাল ৭টায় দলীয় কার্যালয়ে কোরআন তেলাওয়াত, সকাল ১০টায় মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ, দুপুরে দুস্থদের মাঝে খাবার বিতরণ ও বিকেল ৩টায় জেলা আওয়ামী লীগের উদ্যেগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক ফজলুর রহমান খান ফারুক এর সভাপতিত্বে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি পৌর এলাকার কলেজ পাড়ার নিজ বাসভবনের সামনে গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। পরে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোণো করেন। এর দীর্ঘ দিন পরে জেলা গোয়েন্দা পুলিশের নিকট টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাংসদ আমানুর রহমান খান রানা এর সহযোগী রাজা গ্রেফতার হওয়ার পর হত্যাকাণ্ডের নেপথ্যের ঘটনা বেরিয়ে আসতে শুরু হয়। এরপর থেকেই জেলা আওয়ামী লীগ সমর্থক পরিবারের আন্দোলনের মুখে ঘটনার সঙ্গে জড়িত সাংসদ আমানুর রহমান খান রানা, তার ভাই সাবেক পৌর মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পা আত্মগোপন করেন। এরপর থেকেই তারা অনেকটা জেলা রাজনীতি থেকে নির্বাসিত জীবনযাপন করছেন এবং পলাতক রয়েছেন। বেশ কয়েকবার আত্মসমর্পণের উদ্যোগ নিলেও শেষ পর্যন্ত তারা আত্মসমর্পণ করেননি।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: মুক্তিযোদ্ধা ফারুক আহমদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top