মিসরে পর্যটন হোটেলে হামলা, নিহত ২ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মিসরে পর্যটন হোটেলে হামলা, নিহত ২ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ৯ জানুয়ারী, ২০১৬

মিসরে পর্যটন হোটেলে হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক :  মিসরের হার্গাদা শহরের রেড সি রিসোর্টে গত শুক্রবার হামলাকারীদের ছুরিকাঘাতে তিন বিদেশি পর্যটক আহত হয়েছেন। এ সময় নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যদের গুলিতে দুই হামলাকারী নিহত হয়েছে। খবর বিবিসি ও আলজাজিরার।

কর্তৃপক্ষ জানিয়েছে, পর্যটকদের অপহরণের উদ্দেশ্যে ছুরি নিয়ে হামলা চালায় দুই হামলাকারী। ছুরিকাঘাতে দুই অস্ট্রিয়ান ও এক সুইডিশ নাগরিক আহত হয়েছেন। বেলা ভিসতা হোটেল কমপ্লেক্সে পুলিশের গুলিতে দুই হামলাকারী নিহত হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সম্ভাব্য আরও হামলাকারীর খোঁজে অভিযান অব্যাহত রেখেছে।

এদিকে রয়টার্সের এক প্রতিবেদনে আহত পর্যটকের সংখ্যা দুই বলে উল্লেখ করা হয়েছে। এক জার্মান পুরুষ ও ড্যানিশ নারী আহত হয় বলে উল্লেখ করেছে বার্তা সংস্থাটি। হামলাকারীরা আত্মঘাতী বিস্ফোরণের জন্য গায়ে বোমা পরে এসেছিল বলেও উল্লেখ করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার মিসরের রাজধানী কায়রোতে পর্যটকবাহী একটি বাসকে লক্ষ্য করে গুলি চালায় অস্ত্রধারীরা। ওই হামলায় কেউ হতাহত হয়নি।

আইএসের (ইসলামিক স্টেট) পক্ষ থেকে বৃহস্পতিবারের ওই হামলার দায় স্বীকার করা হয়েছে। বলা হয়েছে, ইসরায়েলি পর্যটকদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

বিবৃতিতে আইএস প্রধান আবু বকর আল-বাগদাদী যে কোনো স্থানে ইহুদিদের ওপর হামলা চালানোর আহ্বান জানিয়েছেন।

গত বছরের অক্টোবরে মিসরে একটি রুশ বিমান ভূপাতিতের ঘটনায় ২২৪ আরোহী নিহত হয়। ওই হামলারও দায় স্বীকার করে বিবৃতি দেয় আইএস।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: মিসরে পর্যটন হোটেলে হামলা, নিহত ২Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top