বিকেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সভা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বিকেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সভা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০১৬

বিকেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সভা

টাঙ্গাইলদর্পনডটকম : অষ্টম জাতীয় বেতন কাঠামোর ‘অসঙ্গতি’ দূর করার দাবিতে চলমান কর্মবিরতির নবম দিনে আজ বিকেলে সভা ডেকেছে আন্দোলনরত শিক্ষকদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের এক দিন পর অনুষ্ঠিতব্য এই সভা থেকে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন শিক্ষক নেতারা।

মঙ্গলবার বিকেল পাঁচটায় এ সভা অনুষ্ঠিত হবে। সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে ফেডারেশনের মহাসচিব এ এস এম মাকসুদ কামাল সংবাদমাধ্যমকে বলেন, বিকেল পাঁচটায় সভা করে তারা তাদের অবস্থান জানাবেন। সভা থেকে শিক্ষকদের আন্দোলন স্থগিতের বিষয়ে ঘোষণা আসতে পারে।

গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ, মহাসচিব এ এস এম মাকসুদ কামালসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আটজন শিক্ষকনেতার সঙ্গে প্রায় দেড় ঘন্টা বৈঠক করেন। বৈঠকে দাবি পূরণের আশ্বাস দিয়ে আন্দোলনরত ৩৭টি সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

গত আট মাস ধরে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে নিজেদের মর্যাদার অবনমন এবং স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নসহ চার দফা দাবিতে আন্দোলন করে আসছে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। গত ১১ জানুয়ারি অষ্টম বেতন কাঠামোয় ‘অসঙ্গতি’ দূর করতে বেধে দেয়া সময় শেষ হওয়ায় ওইদিন থেকে সারা দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। শিক্ষকদের কঠোর কর্মসূচির কারণে ইতোমধ্যে অচল হয়ে পড়েছে দেশের সবগুলো সরকারি বিশ্ববিদ্যালয়।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: বিকেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সভা Rating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top