স্টাফ রিপোর্টার : গতকাল রবিবার ডেমক্রেসিওয়াচ এর  সোস্যাল এনগেইজমেন্ট ফর বাজেটারী একাউন্টেবিলিটি  (সেবা) প্রকল্পের সহযোগিতায় নারান্দিয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে  নারান্দিয়া ইউনিয়ন পরিষদের সেবার মান উন্নয়নে কর্মপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ’’জনতার মুখোমুখি নির্বাচিত জনপ্রতিনিধি” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মোজহারুল ইসলাম তালুকদার, মাননীয় উপজেলা চেয়ারম্যান, কালিহাতী, টাঙ্গাইল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আবু নাসার উদ্দিন, মাননীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা, কালিহাতী, টাঙ্গাইল, সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ মোহর আলী, চেয়ারম্যান, নারন্দিয়া ইউনিয়ন পরিষদ, কালিহাতী, টাঙ্গাইল ।

’’জনতার মুখোমুখি নির্বাচিত জনপ্রতিনিধি” শীর্ষক আলোচনা সভায় কমিউনিটি স্কোর কার্ড প্রক্রিয়ার ইনপুট ট্র্যাকিং, ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রদত্ত সেবার মান বিষয়ে জনগনের মূল্যায়ন উপস্থাপন করেন সেবা প্রকল্পের কমিউনিটি সহায়ক দলের সদস্য জনাব মোঃ তুলা মিয়া। ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রদত্ত সেবার মান বিষয়ে আতœমূল্যায়ন স্কোর কার্ড উপস্থাপন করেন ইউপি সদস্য আবু হানিফ । জনগণের মূল্যায়ন ও নির্বাচিত জনপ্রতিনিধিদের  আত্ম-মূল্যায়ন উপস্থাপন শেষে উন্মুক্ত আলোচনায় উপস্থিত অংশগ্রহণকারীগন ইউনিয়ন পরিষদের বিভিন্ন সেবা বিষয়ে প্রশ্ন করেন । উন্মুক্ত আলোচনা শেষে সকলের অংশগ্রহণে নারান্দিয়া ইউনিয়ন পরিষদের সেবার মান উন্নয়নে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয় ।

নারান্দিয়া ইউনিয়ন পরিষদের সেবার মান উন্নয়নে কর্মপরিকল্পনা প্রণয়নের একটি মুহুর্ত



বিশেষ অতিথির বক্তব্যে জনাব মোঃ আবু নাসার উদ্দিন, মাননীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা, কালিহাতী, টাঙ্গাইল বলেন ”উদ্যোগটি অনেক সুন্দর এবং যে সুচকসমুহ উঠে এসেছে সেগুলো অত্যন্ত গুরুত্বপূর্ন যেমন; ওয়ার্ড সভা, উন্মুক্ত বাজেট সভা, ইউনিয়ন পরিষদের কর্মকান্ড বিষয়ে তথ্য প্রকাশ, পঞ্চবার্ষিকী ও বার্ষিক পরিকল্পনা, ওয়ার্ড ও স্কীম সুপারভিশন কমিটির কার্যকরীতা প্রভৃতি বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহোদয় যথাযথ পদক্ষেপ গ্রহন করবেন বলে আশা করি” ।

বক্তব্যে রাখছেন জনাব মোঃ মোজহারুল ইসলাম তালুকদার,উপজেলা চেয়ারম্যান, কালিহাতী, টাঙ্গাইল।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোঃ মোজহারুল ইসলাম তালুকদার, মাননীয় উপজেলা চেয়ারম্যান, কালিহাতী, টাঙ্গাইল বলেন এনজিও কর্মকান্ড যেন সরকারের পাশাপাশি হয় সেদিকে দৃষ্টি রাখা এবং জনগন,উপজেলা ও ইউনিয়ন পরিষদের সাথে সমš^য় করে  কাজ করার উপর গুরুত্ব প্রদান করেন ।

সভাপতির বক্তব্যে নারন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মোহর আলী বলেন ইউনিয়ন পরিষদের কর্মকান্ড বাস্তবায়নে  প্রক্রিয়াগত কিছু ত্রুটি আমাদেও আছে তবে কাজগুলো আমরা নিষ্ঠার সাথে বাস্তবায়নের চেষ্টা করেছি এবং ভবিষ্যতে প্রক্রিয়াগত ত্রুটিসমুহ দুর করতে এবং আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে সকলের অংশগ্রহণে প্রস্তুতকৃত কর্মপরিকল্পনা বাস্তবায়নে আমরা সচেষ্ট হবো ।”

সভায় অন্যান্যের  মধ্যে উপস্থিত ছিলেন জনাব ইসরাত সাদমিন, সহকারী কমিশনার ভুমি কালিহাতী, টাঙ্গাইল, নারান্দিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব শফি উদ্দিন চৌধুরী, জনাব মোঃ মিজানুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, কালিহাতী, টাঙ্গাইল । নারান্দিয়া ইউনিয়ন পরিষদের সেবার মান উন্নয়নে কর্মপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ’’জনতার মুখোমুখি নির্বাচিত জনপ্রতিনিধি” শীর্ষক আলোচনা সভাটি সঞ্চালনা করেন মোঃ মনিরুজ্জামান, প্রকল্প সমš^য়কারী সেবা প্রকল্প, ডেমক্রেসিওয়াচ, কালিহাতি টাঙ্গাইল ।
Share To:

Tangail Darpan

Post A Comment: