আজ টেলিটক কার্যালয়ে যাচ্ছেন তারানা হালিম

আজ টেলিটক কার্যালয়ে যাচ্ছেন তারানা হালিম

প্রযুক্তি ডেক্স : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বভার গ্রহণের পর প্রথমবারের মতো টেলিটকের প্রধান কার্যালয় পরিদর্শনে যাচ্ছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম। আজ (বুধবার) বেলা সাড়ে ১০টায় গুলশান টেলিটকের প্রধান কার্যালয় পরিদর্শনে যাচ্ছেন তিনি।

এর আগে মঙ্গলবার তিনি প্রথমবারের মতো বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) কার্যালয় পরিদর্শন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিটিসিএল থেকে আসা অদক্ষ কর্মকর্তাদের হাতে পরিচালিত রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটককে ঢেলে সাজাতে উদ্যোগ নিচ্ছেন তারানা। সবচেয়ে বেশি সুবিধা ভোগের পরও নানা অভিযোগের মুখে থাকা এই প্রতিষ্ঠানটি কেন অব্যাহত লোকসান দিয়ে যাচ্ছে তা অনুসন্ধানে উঠেপড়ে লেগেছেন প্রতিমন্ত্রী।

অদক্ষ ও দুর্নীতিপরায়ণ কর্মকর্তাদের অবহেলায় ডুবতে বসেছে টেলিটক। গত বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রতিমন্ত্রী জানান, অপারেটরটির লোকসানের পরিমাণ ৪০ কোটি টাকা। আর লোকসানের ধারা অব্যাহত রয়েছে।

সব মোবাইল অপারেটর লাভ করলেও কী কারণে টেলিটক নিজের পায়ে দাঁড়াতে পারছে না তা তার বোধগম্য নয় বলে জানান প্রতিমন্ত্রী। সরকারি এই মোবাইল কোম্পানির যাত্রা শুরু হয় ২০০৫ সালে। এ পর্যন্ত প্রতিষ্ঠানটি লাভের মুখ দেখেনি। উল্টো লোকসান দিচ্ছে।-জাগোনিউজ২৪।