স্পোর্টস ডেস্ক :  যুক্তরাষ্ট্রে ক্রিকেটকে জনপ্রিয় করার লক্ষ্যে আয়োজন করা হয়েছে ‘ক্রিকেট অল স্টার সিরিজ’। আর সিরিজের প্রথম ম্যাচে শেন ওয়ার্নের দল ওয়ার্নার ওয়ারিয়র্সের কাছে  ৬ উইকেটে হেরে গেলো শচীন টেন্ডুলকারের দল শচীন ব্লাস্টারস।

শনিবার দিবাগত মধ্যরাতে টস হেরে ব্যাট করতে নেমে শচীন টেন্ডুলকার ও বীরেন্দ্রর শেবাগ উড়ন্ত সূচনা করেন। তারা দুজন মিলে ৮ ওভারে ৮৫ রানের জুটি গড়েন। এরপরই শচীন ব্লাস্টারসের ব্যাটিংয়ে ধ্বস নামে। দলীয় ৮৫ রানে শচীন ব্যক্তিগত ২৬ রানে আউট হন। একই রানে ২২ বলে ৬ ছক্কা ও ২ চারে ৫৫ রান করা শেবাগও ফিরে যান। ৮৮ রানের মাথায় ১ রান করে আউট হন ব্রায়ান লারা।

এরপর জয়াবর্ধনে ও হোপার ইনিংস মেরামতের কাজ শুরু করেন। কিন্তু বেশিদূর এগোতে পারেননি। দলীয় ১১৮ রানে ব্যক্তিগত ১৮ রানে আউট হন জয়াবর্ধনে। ১২৭ রানে আউট হন হোপারও ১১ রানে আউট হলে শেষ পর্যন্ত ১৪০ রানের বেশি করতে পারেনি শচীনের দল। বল হাতে ওয়ার্ন ৩০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

১৪১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ রানেই প্রথম উইকেট হারায় ওয়ার্নের দল। গতি তারকা শোয়েব আখতারের বলে ৪ রান করে বোল্ড হয়ে যান ম্যাথু হেইডেন। দলীয় ২২ রানের মাথায় রান আউটে কাটা পড়েন ১৩ রান করা জ্যাক ক্যালিস।

এরপর রিকি পন্টিং ও কুমার সাঙ্গাকারা হাল ধরেন। তারা দলীয় স্কোরকে টেনে নেন ১০২ রান পর্যন্ত। এরপর ব্যক্তিগত ৪১ রানে আউট হন সাঙ্গাকারা। ১০৪ রানে সাইমন্ডস আউট হন। কিন্তু পন্টিংয়ের সঙ্গে জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন জন্টি রোডস। পন্টিং ৪৮ ও রোডস ২০ রানে অপরাজিত থাকেন।

 বল হাতে শচীনের দলের সেরা বোলার শোয়েব আখতার। তিনি ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে নেন ২টি উইকেট। একটি উইকেট নেন মুত্তিয়া মুরালিধরন। ম্যাচ সেরা হন শেন ওয়ার্ন।
Share To:

Tangail Darpan

Post A Comment: