খেলোয়াড়দের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করবে রাশিয়া - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ খেলোয়াড়দের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করবে রাশিয়া - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫

খেলোয়াড়দের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করবে রাশিয়া

স্পোর্টস ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, দেশটির অ্যাথলেটদের বিরুদ্ধে নিষিদ্ধ বলবর্ধক ওষুধ গ্রহণের যে অভিযোগ উঠেছে, তার তদন্ত করবে সরকার। বিষয়টি নিয়ে তোলপাড় শুরুর পর এই প্রথম এ নিয়ে কথা বললেন রুশ প্রেসিডেন্ট।

পুতিন বলেছেন, অ্যাথলেটদের নিষিদ্ধ শক্তিবর্ধক ওষুধ ব্যবহার বন্ধে কাজ করে এমন আন্তর্জাতিক সব প্রতিষ্ঠানকে রাশিয়া সর্বোচ্চ সহযোগিতা দেবে।

বিষয়টি নিয়ে রাশিয়া ক্রমেই আগের অবস্থান থেকে সরে আসছে। কারণ রাশিয়া ৭২ ঘণ্টার মধ্যে উপযুক্ত কোনো জবাব দিতে না পারলে আগামী বছর রিওতে অনুষ্ঠিতব্য অলিম্পিক্সে অংশগ্রহণের ওপরে নিষেধাজ্ঞা আসতে পারে এমন আশঙ্কা তৈরি হয়েছে।

এর আগে রুশ খেলোয়াড়দের বিরুদ্ধে ব্যাপকভাবে ডোপিং এর অভিযোগ উঠে। ব্রিটেনের অ্যান্টি ডোপিং ব্যবস্থাকে ‘মূল্যহীন’ বলে মন্তব্য করেছিলেন রুশ ক্রীড়ামন্ত্রী ভিতালি মুতকো। এবার তার সেই মন্তব্যের সমালোচনা করেছে যুক্তরাজ্য সরকারের সংস্কৃতি, মিডিয়া এবং ক্রীড়া মন্ত্রণালয়। মন্ত্রণালযয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, দেশটির অ্যান্টি ডোপিং আইন অনুযায়ী খেলোয়াড়দের ওপর কড়া নজরদারি করা হয়, এবং নিয়মিত বিরতিতে ডোপিং টেষ্ট করা হয়। এসব ধাপ এড়িয়ে কোন টুর্নামেন্টে অংশ নিতে পারে না কোন অ্যাথলেট।

ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং অ্যাজেন্সি বা ওয়াডা গত সোমবার অভিযোগ তোলে যে, বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় রুশ খেলোয়াড়েরা মাদক গ্রহণ করে যে প্রতারণা করেছে এবং তাতে রাষ্ট্রের মদত ছিল।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: খেলোয়াড়দের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করবে রাশিয়াRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top