৪র্থ দিনের মত চলছে শিক্ষকদের অনশন

৪র্থ দিনের মত চলছে শিক্ষকদের অনশন

টাঙ্গাইলদর্পনডটকম ডেক্স : স্বীকৃত নন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্তির দাবিতে শিক্ষক কর্মচারী ঐক্য ফেডারেশনের আমরণ অনশনের ৪র্থ দিন চলছে। সোমবার (২ নভেম্বর) সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে চতুর্থদিনের মতো এ কর্মসূচি অব্যাহত রেখেছে শিক্ষক-কর্মচারীরা।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের নিম্ন মাধ্যমিক-মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, কারিগরি ও মাদরাসার স্বীকৃতিপ্রাপ্ত সকল নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তিসহ ৩ দাবিতে গত শুক্রবার থেকে টানা ৪ দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচী চালিয়ে যচ্ছেন স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিওভুক্ত শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা।

এ অনশনে প্রথম দিকে প্রায় দুই হাজার শিক্ষক অংশ নিলেও বর্তমানে এর সংখ্যা প্রায় দেড় শতাধিক। এ ব্যাপারে শিক্ষকরা বলছেন, আজ থেকে শুরু হওয়া অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রবেশপত্র দেওয়াসহ অন্যান্য বিষয়ে ছাত্রছাত্রীদের সহযোগিতার লক্ষে অনেকেই কর্মস্থলে ফিরে গেছেন।

তবে পূর্ব ঘোষণা অনুযায়ী জেএসসি এবং জেডিসি পরীক্ষার দায়িত্ব পালন করছেন না তারা। শিক্ষকরা বলছেন, আজকে ছাত্রছাত্রীদের পরীক্ষার প্রবেশপত্র দেওয়াসহ অন্যান্য বিষয়ে সহযোগিতা শেষ করে আগামীকালকে আবারো অনেক শিক্ষক যোগ দিবেন এ অনশন কর্মসূচিতে।