‘পুসকাস’ অ্যাওয়ার্ডের তালিকায় মেসি-তেভেজরা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ‘পুসকাস’ অ্যাওয়ার্ডের তালিকায় মেসি-তেভেজরা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ৭ নভেম্বর, ২০১৫

‘পুসকাস’ অ্যাওয়ার্ডের তালিকায় মেসি-তেভেজরা

স্পোর্টস ডেস্ক : পুসকাস’ অ্যাওয়ার্ডের জন্য ১০ সদস্যের প্রাথমিক তালিকা ঘোষণা করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। এ তালিকায় তারকা ফুটবলারদের মধ্যে লিওনেল মেসি ও কার্লোস তেভেজের নাম থাকলেও নেই আগের পুরস্কার জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো বা নেইমারের নাম।

২৭ সেপ্টেম্বর ২০১৪ থেকে ২৩ সেপ্টেম্বর ২০১৪ পর্যন্ত ‘সবচেয়ে সুন্দর’ গোলটির জন্য ফিফা এই পুরস্কার প্রদান করবে। ফিফা ও বিভিন্ন ফুটবল কমিটি দ্বারা এই তালিকা প্রস্তুত করা হয়। তবে সমর্থকদের ভোটেই জয়ী হবেন কোন ফুটবলার।

২০১৬ সালের ১১ জানুয়ারী ব্যালন ডি’অর পুরস্কার প্রদানের দিনই পুসকাস অ্যাওয়ার্ডটি দেওয়া হবে। আর সেই দিন পর্যন্ত ভোটিং চলবে।

গত মৌসুমে বার্সেলোনার হয়ে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে কোপা দেল রে’র ম্যাচে দুর্দান্ত এক গোল করার সুবাদে তালিকায় মনোনিত হন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। অন্যদিকে মেসির জাতীয় দল সতীর্থ তেভেজ ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হয়ে পারমার বিপক্ষে অসাধারণ একটি গোলের সুবাদে তালিকায় জায়গা করে নেন।

এ তালিকায় অন্যরা হলেন, ডেভিড বল, গঞ্জালো কাস্ত্রো, আলেসান্দ্রো ফ্লোরেনজি, ওয়েন্ডেল লিরা, কার্লি লয়েড, ফিলিপ ম্যাক্সেস, মার্সেল এনডিজেং, এস্তেবান রামিরেজ।

রিয়াল মাদ্রিদ ও হাঙ্গেরির কিংবদন্তি স্ট্রাইকার ফেরেন্স পুসকাসের স্মরণে ২০০৯ সাল থেকে এ পুরস্কারটি দিয়ে আসছে ফিফা। সর্বপ্রথম এ পুরস্কারটি জেতেন পর্তুগিজ অধিনায়ক রোনালদো। সে সময় তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পোর্তের বিপক্ষে দারুণ এক গোল করা সুবাদে পুরস্কারটি পান।

পরের পুরস্কারগুলো পেয়েছেন যথাক্রমে, হামিত আলটিনটপ (তুরস্ক), নেইমার (ব্রাজিল ও সান্তোস), মিরোস্লাভ স্টোচ (স্লোভাকিয়া ও ফেনেরবাখ), জ্লাতান ইব্রাহিমোভিচ (সুইডেন), জেমস রদ্রিগেজ (কলম্বিয়া)।

মেসির করা গোলের ভিডিও:

  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ‘পুসকাস’ অ্যাওয়ার্ডের তালিকায় মেসি-তেভেজরা Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top