ঢাবি প্রযুক্তি ইউনিটে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু

ঢাবি প্রযুক্তি ইউনিটে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু

শিক্ষাঙ্গণ ডেক্স : প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীন ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট/কলেজ সমূহের প্রযুক্তি ইউনিটে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং-এর ভর্তি প্রক্রিয়ার কার্যক্রম অনলাইনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন করেন।

ভর্তি প্রক্রিয়া শেষ হবে আগামী ২৫ নভেম্বর বুধবার। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০টাকা। ভর্তি পরীক্ষা আগামী ১২ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। ভর্তিচ্ছুরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে (http://admission.eis.du.ac.bd) ভর্তির সাধারণ নিয়মাবলী ও ভর্তির নির্দেশিকা সম্পর্কে জানতে পারবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিটের আওতাধীন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজগুলোর মোট আসন সংখ্যা ৫৩০। তারমধ্যে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ১২০, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের ১২০, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ২১০ এবং শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ৮০টি।

ভর্তি প্রক্রিয়া উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সিন্ডিকেট সদস্য ও জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ।

উদ্বোধন শেষে উপাচার্য বলেন, ‘এর মাধ্যমে বাংলাদেশের প্রযুক্তি শিক্ষার ক্ষেত্রে শিক্ষার সার্বিক গুণগত মান বৃদ্ধি পাবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হিসেবে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি ইনস্টিটিউটগুলোর শিক্ষা ব্যবস্থাপনায় গতিশীলতা অর্জন করবে।’