বিহারে নির্বাচনে মোদির বিজেপির ভরাডুবি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বিহারে নির্বাচনে মোদির বিজেপির ভরাডুবি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
রবিবার, ৮ নভেম্বর, ২০১৫

বিহারে নির্বাচনে মোদির বিজেপির ভরাডুবি

আন্তর্জাতিক ডেস্ক :  ভারতের বিহার রাজ্যের আঞ্চলিক নির্বাচনে ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ভরাডুবি ঘটেছে। রাজ্যের ২৪৩ আসনের মধ্যে বিজেপি জয় পেয়েছে মাত্র ৫২ টিতে।অন্যদিকে, নীতিশ কুমারের নেতৃত্বাধীন মহাজোট ১৫৮ আসনে জয় পেয়ে আঞ্চলিক সরকার গঠন করতে যাচ্ছে। খবর আল জাজিরা ও এনডিটিভির।

রাজ্যের ২৪৩ আসনের এই বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে ১২ অক্টোবর। পঞ্চম ও শেষ দফায় ভোট গ্রহণ করা হয় গত বৃহস্পতিবার। এরপর রোববার সকাল থেকে ভোটের ফলাফল রাজ্যের বিভিন্ন অঞ্চল থেকে কেন্দ্রে আসতে শুরু করে।

প্রাথমিক ফলাফল ঘোষণার পর বিহারের হবু মুখ্যমন্ত্রী নিতিশ কুমারকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন নরেন্দ্র মোদি।

নির্বাচন কমিশনের প্রাথমিক ফলাফলে দেখা গেছে, রাজ্যের ২৪৩ আসনের মধ্যে নরেন্দ্র মোদির বিজেপি ৫২ টিতে ও নীতিশ কুমার নেতৃত্বাধীন মহাজোট ১৫৮ আসনে জয় পেয়েছে। নির্বাচনে বিজেপির ভরাডুবির ফলে রাজ্যের সরকার গঠন করতে যাচ্ছে মহাজোট। ভোট গণনা এখনো অব্যাহত রয়েছে।

নির্বাচনের আগে মোদি বিহার সফরে গিয়ে অন্তত ৩০ টি সমাবেশে বিজেপির পক্ষে ভোট চান। এ সময় মোদি কয়েক বিলিয়ন ডলারের উন্নয়ন সহায়তার ঘোষণা দেন। ভারতের সবচেয়ে বেশি নিরক্ষর ও পুষ্টিহীন লোকের বসবাস এ রাজ্যেই।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: বিহারে নির্বাচনে মোদির বিজেপির ভরাডুবিRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top