টাঙ্গাইলের সন্তোষে নানা কর্মসুচির মধ্য দিয়ে মাওলানা ভাসানীর ৩৯তম ওফাত বার্ষিকী পালিত হচ্ছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলের সন্তোষে নানা কর্মসুচির মধ্য দিয়ে মাওলানা ভাসানীর ৩৯তম ওফাত বার্ষিকী পালিত হচ্ছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০১৫

টাঙ্গাইলের সন্তোষে নানা কর্মসুচির মধ্য দিয়ে মাওলানা ভাসানীর ৩৯তম ওফাত বার্ষিকী পালিত হচ্ছে

স্টাফ রিপোর্টার :  নানা কর্মসুচির মধ্য দিয়ে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৯তম ওফাত বার্ষিকী পালিত হচ্ছে। আজ মঙ্গলবার সকাল ৭টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন সন্তোষে মাওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে দিনের কর্মসুচি শুরু করেন। এর ভাসানীর পরিবারের পক্ষ থেকে মাজারে পুস্পস্তর্বক অর্পণ করা হয়।

এ সময় ভাসানীর মাজার প্রাঙ্গণ যুগ যুগ জিও তুমি মাওলানা ভাসানী শ্লোগানে মুখরিত করে রাখেন ভাসানীর অনুসারী ও মুরিদবৃন্দ।

পরে জেলা আওয়ামী লীগ, জেলা বিএনপি, কৃষক শ্রমিক জনতালীগ, জাতীয় পাটিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রী, শিক্ষকবৃন্দ ও টাঙ্গাইল প্রেসক্লাবের পক্ষ থেকে ভাসানীর মাজারে পুস্পস্তর্বক অর্পন করেন এবং ফাতেহা পাঠ করেন।

এদিকে ভাসানীর ওফাত বার্ষিকী উপলক্ষে মাজার প্রাঙ্গনে বসেছে ৫দিন ব্যাপী ভাসানী মেলা। মেলা প্রাঙ্গণে দিনব্যাপী তোবারক বিতরণে ব্যবস্থা করা হয়েছে।
মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী ১৮৮০ সালে সিরাজগঞ্জ জেলার ধানগড়া গ্রামে জন্ম গ্রহন করেন। ৯৬ বছর বয়সে আধিপত্যবাদের বিরুদ্ধে আজীবন বিদ্রোহী এই প্রাতঃস্মরণীয় ব্যক্তিত্ব ১৯৭৬ সালের ১৭ নভেম্বর ইন্তেকাল করেন। পরদিন তাকে টাঙ্গাইলের সন্তোষে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। ইসলামের সাম্যবাদ, স্বাধীনতা ও রবুবিয়াতের মুল্যবোধ ও কমিউনিজমের শোষন-নিপীড়ন বিরোধী লড়াইয়ের অঙ্গীকারের সমন্বয়ের প্রতীক মাওলানা ভাসানী ওফাতের পরেও বাংলাদেশের জাতীয় সংকট-সংকল্পে প্রেরণা যুগিয়েছে।

সৌজন্যে : ভাসানীরকথা।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: টাঙ্গাইলের সন্তোষে নানা কর্মসুচির মধ্য দিয়ে মাওলানা ভাসানীর ৩৯তম ওফাত বার্ষিকী পালিত হচ্ছেRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top