নিজেরা চাইলেই সড়ক হবে নিরাপদ : ইলিয়াস কাঞ্চন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ নিজেরা চাইলেই সড়ক হবে নিরাপদ : ইলিয়াস কাঞ্চন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০১৫

নিজেরা চাইলেই সড়ক হবে নিরাপদ : ইলিয়াস কাঞ্চন

বিশেষ প্রতিবেদক :  নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, আমরা সাধারণ জনগণ সচেতন হলেই সড়ক হবে নিরাপদ। জাতীয় নিরাপদ সড়ক চাই দিবস-২০১৫ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় শিল্পকলা একাডেমীর সামনের সড়ক থেকে র‌্যালি বের হয়। ‘পথচারী-যাত্রী ভাই ভাই, সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ চাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালিটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল র‌্যালিটির উদ্বোধন করেন। র‌্যালির আয়োজন করে নিরাপদ সড়ক চাই (নিসচা)। এতে বিভিন্ন সংগঠন অংশ নেয়।

এ সময় ইলিয়াস কাঞ্চন বলেন, এই ধরনের কর্মসূচির মাধ্যমে জনসচেতনতার পাশাপাশি সরকারকে নিরাপদ সড়ক নিশ্চিতে চাপে রাখা যায়। তাই নিরাপদ সড়কের দাবিতে যত কর্মসূচি করা যায় তত মানুষ সচেতন হবে। সবার সহযোগিতা পাব। যেদিন সবাই চাইবে সেদিনই হবে সড়ক নিরাপদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, নিসচার সদস্যসহ শত শত মানুষ।

উল্লেখ্য, আজ ‘নিরাপদ সড়ক দিবস’। ১৯৯৩ সালের ২২ অক্টোবর সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারা কাঞ্চনকে হারান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এ ছাড়া ১৯৮৮ সালে নিজে সড়ক দুর্ঘটনায় আহত হন তিনি । জীবনের বাস্তব অভিজ্ঞতা এবং স্ত্রী হারানোর অপার বেদনা বুকে ধারণ করে ১৯৯৩ সালের ১ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (এফডিসি) থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত ‘নিরাপদ সড়ক চাই’ পদযাত্রায় মিলিত হন তিনি। এতে প্রেরণা জোগান সর্বস্তরের মানুষ। সবাই ইলিয়াস কাঞ্চনকে সহযোগিতা করেন। এরপর থেকে প্রতিবছর ২২ অক্টোবর ‘নিরাপদ সড়ক দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। ‘সবাই মিলে ঐক্য করি, সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ি’ স্লোগান সামনে রেখে নিসচা প্রতিবছরের মতো এ বছরও নানা কর্মসূচি হাতে নিয়েছে।

রাষ্ট্রীয়ভাবে স্বীকৃত না হলেও নিসচা দুই দশক ধরে দিবসটি পালন করে আসছে। সমাজের সব শ্রেণি-পেশার মানুষ নিরাপদ সড়ক চাই আন্দোলনে সমর্থন ও সহযোগিতা জুগিয়ে চলেছেন।


  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: নিজেরা চাইলেই সড়ক হবে নিরাপদ : ইলিয়াস কাঞ্চনRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top