আন্তর্জাতিক ডেস্ক : মিডিয়া মোগল রুপার্ট মার্ডক বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা ‘খাঁটি কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট’ নন। এক টুইটার বার্তায় এ কথা বলেছেন তিনি। অন্য টুইটে রুপার্ট মার্ডক প্রসংশা করেছেন বেন কারসনের। ২০১৬ সালে প্রেসিডেন্ট পদে লড়াইয়ের প্রাথমিক প্রস্তুতি নিচ্ছেন বেন কারসন। তিনি একজন কৃষ্ণাঙ্গ। মার্ডক আশা প্রকাশ করেছেন, বেন কারসন বর্ণবাদের মূল বিভাজন দূর করতে যথাযথ পদক্ষেপ নিতে সক্ষম হবেন।

এ ছাড়া একই ইস্যুতে নিউ ইয়র্ক ম্যাগাজিনে প্রেসিডেন্ট বারাক ওবামাকে নিয়ে ‘সংখ্যালঘু সম্প্রদায় হতাশায়’ শিরোনামে একটি লেখায় মন্তব্য করেছেন মার্ডক।


মিডিয়া ব্যবসায় ব্যাপক সফলতার কারণে রুপার্ট মার্ডকে (৮৪) ‘মিডিয়া মোগল’ বলা হয়। তার মালিকায় আছে গ্লোবাল ‘নিউজ করপোরেশন’। মার্ডকের কোম্পানির মালিকানায় আছে যুক্তরাষ্ট্রভিত্তিক ফক্স নিউজ চ্যানেল, দ্য নিউ ইয়র্ক পোস্ট এবং দ্য ওয়াল স্ট্রিট জার্নাল। যুক্তরাজ্যে রয়েছে স্কাই নিউজ, দ্য সান এবং টাইমস। এ ছাড়া বিনোদন ব্যবসায়ও তার বিপুল পুঁজি বিনোয়োগ করা আছে। বিশ্বের ক্ষমতাধর ব্যক্তিদের তালিকায় তার নাম রয়েছে।

এদিকে এর আগেও বেন কারসনের প্রসংশা করে টুইট করেন মার্ডক। বেন কারসন অবসরপ্রাপ্ত নিউরোসার্জন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে প্রার্থিতা করার জন্য অন্য ১৫ জন প্রার্থীর সঙ্গে প্রাইমারিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

তবে বেন কারসন গত মাসে ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ব্যাপক সমালোচিত হন। তিনি বলেছিলেন, কোনো মুসলিমেনর প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করা উচিত নয়। কারণ যুক্তরাষ্ট্রের সংবিধানের সঙ্গে ইসলাম ধর্ম সঙ্গতিপূর্ণ নয়।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।
Share To:

Tangail Darpan

Post A Comment: