ফিলিপাইনে দুই চীনা কূটনীতিককে গুলি করে হত্যা

ফিলিপাইনে দুই চীনা কূটনীতিককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিপাইনের সেবু নগরীতে একটি রেস্তোরাঁয় দুই চীনা কূটনীতিককে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় বুধবার বেলা দেড়টার দিকে এ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই চীনা নাগরিককে আটক করেছে পুলিশ। খবর রয়টার্স।

পুলিশ জানিয়েছে, দেশটির সেবু নগরীর জনপ্রিয় ওই রেস্তোরাঁয় কূটনীতিকেরা খাবার খাচ্ছিলেন। এ সময় বন্দুকধারীর গুলিতে চীনের কনস্যুলেটের ডেপুটি কনসাল ও অর্থবিষয়ক কর্মকর্তা নিহত হয়েছেন।

এছাড়া হামলায় সং রংঘুয়া নামে অপর একজন কনসাল জেনারেল আহত হয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে পুলিশের মুখপাত্র প্রুডেনসিও বানাস জানিয়েছেন।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহভাজন দুই চীনা নারীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে একজনের স্বামী কনস্যুলেটের কূটনীতিক হিসেবে কাজ করেন। আটক অপর নারীও দূতাবাসে কাজ করেন।

প্রুডেনসিও বানাস বলেন, ওই রেস্তোরাঁয় কূটনীতিকরা ও হামলাকারীরা একই সময়ে খাবার খাচ্ছিলেন। আমরা এ ঘটনার অাসল উদ্দেশ্য অনুসন্ধান করছি। তিনি বলেন, আটক চীনা নারীকে জিজ্ঞাসাবাদের জন্য একজন অনুবাদক দরকার।

ম্যানিলায় অবস্থিত চীনা দূতাবাসের মুখপাত্র লি লিংজিয়াও এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, দূতাবাস এ ঘটনার সত্যতা যাচাই করছে। খুব শিগগিরই এ বিষয়ে নতুন তথ্য জানানো হবে।